• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাক তারকা নিয়ে উত্তেজনা বলিউডে

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ অক্টোবর ২০১৬, ১৫:১০

পাকিস্তান-ভারতের মধ্যেকার উত্তেজনা রাজনৈতিক-সামরিক অঙ্গন ছাড়িয়ে সাংস্কৃতিক অঙ্গনেও প্রভাব ফেলেছে। দু’ দেশের উত্তেজনার মধ্যেই বলিউডে পাকিস্তানি তারকা অভিনীত একটি চলচ্চিত্র মুক্তি দেয়া নিয়ে তোলপাড় শুরু হয়েছে। এরইমধ্যে ছবির পরিচালক ক্ষমাও চেয়েছেন।

এ বছরের বিগ বাজেটের ছবির মধ্যে অন্যতম 'অ্যায় দিল হ্যায় মুশকিল'। কিন্তু চলচ্চিত্রটি প্রায় ডুবতেই বসেছিল। ছবির প্রধান অভিনেতা ফাওয়াদ খান পাকিস্তানি। ছবির বিরুদ্ধে হিন্দু জাতীয়তাবাদীরা হুমকি দেয়, যে প্রেক্ষাগৃহেই ছবিটি দেখানো হবে সেখানেই তারা হামলা করবে। উরিতে ভারতীয় সেনাদের ওপর হামলার পর থেকে ভারতে পাকিস্তান বিরোধীতা চরম আকার ধারণ করে।

পরিচালক করন জোহর ভিডিও বার্তায় জানান, প্রতিজ্ঞা করছি ভবিষ্যতে আর কখনো পাকিস্তানি অভিনেতাদের নিয়ে কাজ করবো না।

তিনি বলেন, 'আমি ভারতীয় সেনাবাহিনীকে সম্মান করি, তাদের স্যালুট করি। তারা আমাদের নিজস্ব পরিবেশে আমাদের রক্ষা করার জন্য যা করছে, তার জন্য আমি হৃদয় থেকে তাদের সম্মান করি।'

গেলো সপ্তাহেই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান সেনা কল্যাণ তহবিলে ৫ কোটি রুপি দান করার পর এর ওপর থেকে হুমকি তুলে নেয়া হয়।

সাংস্কৃতিক যুদ্ধের সমাপ্তির কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। ভারতে পাকিস্তানী অভিনেতা ও কলাকুশলীদের ওপর নিষেধাজ্ঞার জবাবে পাকিস্তান তাদের দেশে কোন ধরনের ভারতীয় বিনোদন প্রদর্শনের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করে।

এমন কী ভারতের চ্যানেলের জনপ্রিয় টক-শো'তে আলোচনায় এসেছে, রাজনৈতিক, কূটনৈতিক, সামরিকভাবে হলেও আমাদের পাকিস্তানের ওপর বলপ্রয়োগ করে তাদেরকে নতি স্বীকার করাতে হবে।

এইচএম/এফএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh