• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গ্রুপ থিয়েটার ফেডারেশানের সম্মেলন শুরু

পাভেল রহমান

  ০৪ মে ২০১৮, ১৩:২৮
ছবি: সম্মেলনের উদ্বোধনী পর্বে অতিথিরা

রাজধানীর জাতীয় নাট্যশালায় শুক্রবার সকালে শুরু হয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের ২৩তম সম্মেলন। উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমীন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন নাট্যজন রামেন্দু মজুমদার, আতাউর রহমান, মামুনুর রশীদ, নাসির উদ্দীন ইউসুফসহ নাট্যাঙ্গনের অনেকেই।

দিনব্যাপী এই সম্মেলনে বিগত বছরের প্রতিবেদন ‍উপস্থাপন করা হবে। সেই সাথে চলতি কমিটির কর্মযাত্রা শেষ হবে। এরপর আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে নির্বাচন। কারা আসবেন নাটক পাড়ার নেতৃত্বে? সারাদেশের নাট্য সংগঠনগুলোর প্রতিনিধিদের ভোটে নির্ধারিত হবে নতুন নেতৃত্ব।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নাট্যজন এসএম মহসীন। এবারের নির্বাচনে ফেডারেশানের বর্তমান সভাপতি লিয়াকত আলী লাকীর সঙ্গে একই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ঝুনা চৌধুরী। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে বর্তমান সম্পাদক আক্তারুজ্জামানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন কামাল বায়েজিদ।

সহ-সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চন্দন রেজা ও আহাম্মেদ গিয়াস। সভাপতিমন্ডলির সদস্য পদে ঢাকা বিভাগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন লাকী ইনাম, অনন্ত হিরা, নাদের চৌধুরী ও অশোক রায় নন্দী। সিলেট বিভাগ থেকে অনিরুদ্ধ কর শান্তনুর নাম শোনা যাচ্ছে।

এছাড়া অর্থ-সম্পাদক হিসেবে মীর জাহিদ ও রফিক উল্লাহ সেলিম। অনুষ্ঠান সম্পাদক পদে খন্দকার শাহ আলম ও কামরুন নূর চৌধুরী। প্রশিক্ষণ সম্পাদক পদে ফয়েজ জহির ও অভিজিৎ সেনগুপ্ত। প্রচার সম্পাদক পদে মাসুদ আলম বাবু ও সাফায়েতুল ইসলাম। প্রকাশনা সম্পাদক পদে হাফিজুর রহমান সুরুজ ও মাসুদ পারভেজ মিজু। তথ্য ও গবেষণা সম্পাদক পদে জাহিদ রিপন, আব্দুল হালিম আজিজ ও আনোয়ারুল হক।

আন্তর্জাতিক সম্পাদক পদে চঞ্চল সৈকত ও সগির মুস্তফা প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে। কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচ আর অনিক, শাহীন আহম্মেদ, শওকত, দিশা ও হাবিবুর রহমান।

ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পদে তপন হাফিজের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন জিয়াউল হাসান জিয়া। অন্যদিকে দপ্তর সম্পাদক পদে শুক্রবার পর্যন্ত প্রতিদ্বন্দ্বিহীন খোরশেদুল আলম।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh