• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বলিউডে ‘গুপ্তচর’

বিনোদন ডেস্ক

  ১৯ এপ্রিল ২০১৮, ১২:০২
ছবি : সংগৃহীত

কিছুদিন আগেই ‘এক থা টাইগার’ ছবিতে আইএসআই এজেন্ট জোয়া’র চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। ছবিতে তিনি এক বিজ্ঞানীর কেয়ারটেকার সেজে আত্মগোপন করেছিল। আবার ‘এজেন্ট বিনোদ’ ছবিতে আইএসআই এজেন্ট ইরাম পারভিন বিলালের ভূমিকায় দেখা যায় কারিনা কাপুরকে।

‘নাম শাবানা’তেও গুপ্তচর শাবানার চরিত্রে ছিলেন তাপসী পান্নু। ছবিতে তার প্রেমিকের খুনিদের ধরতে সাহায্য করার বিনিময়ে তাকে গুপ্তচর সংস্থায় যোগদান করার প্রস্তাব দেয়া হয়েছিল।

এবার আলিয়া ভাট অভিনয় করলেন ‘রাজি’ ছবিতে এক গুপ্তচরের ভূমিকায়। ১৯৭১ সালে যুদ্ধকালীন সময়ে কাশ্মীরি মেয়ে সেহমতের (আলিয়া ভাট) সঙ্গে একজন পাকিস্তানির বিয়ে হয়। এই বিয়ের উদ্দেশ্য ছিল পাকিস্তান থেকে গোপনে তথ্য জোগাড় করে ভারতে পাঠানো। সব জেনেশুনেও একটি সাধারণ মেয়েকে তার পরিবার এগিয়ে দেয় গুপ্তচর বৃত্তিতে।

--------------------------------------------------------
আরও পড়ুন : জয়ার সঙ্গে প্রেম নিয়ে মুখ খুললেন সৃজিত
--------------------------------------------------------

সম্প্রতি রাধিকা আপ্তে অভিনয় করতে চলেছেন এক গুপ্তচরের চরিত্রে। টিপু সুলতানের বংশধর নূর ইনায়েত খানের ভূমিকায় রাধিকা অভিনয় করবেন। এই ছবির হাত ধরেই হলিউডে অভিষেক হচ্ছে এ নায়িকার।

১৯১৪ সালে মস্কোয় জন্ম নূরের, ইংল্যান্ড ও ফ্রান্সে পড়াশোনা তার। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় যোগ দিয়েছিলেন উইনস্টন চার্চিলের গুপ্তচর সংস্থায়। এক পরিচিতের বিশ্বাসঘাতকতায় ধরা পড়ে যান তিনি। সেই টানটান গল্পই এবার পর্দায়। সব মিলিয়ে বলিউড নায়িকাদের মাঝে যেন গুপ্তচর চরিত্রটি জনপ্রিয় হয়ে উঠছে।

আরও পড়ুন :

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাশুড়িকে নিয়ে যে মন্তব্য করলেন ক্যাটরিনা
আট বছরের সম্পর্কের ইতি টানলেন সালমান!
১৮ মাস পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ ভারতীয়কে ছেড়ে দিলো কাতার
শুটিংয়ে যে কারণে অক্ষয়কে চড় মারেন ক্যাটরিনা
X
Fresh