• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

উত্তর আমেরিকায় ‘ব্ল্যাক প্যানথার’ ঝড়

বিনোদন ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৮, ১৪:৩১
ছবি : সংগৃহীত

হলিউডের সিনেমা ইন্ডাস্ট্রিতে রীতিমতো ঝড় তুলেছে ‘ব্ল্যাক প্যানথার’। এরই মধ্যে উত্তর আমেরিকায় জেমস ক্যামেরুনের ‘টাইটানিক’ ছবিকেও আয়ের দিক দিয়ে ছাড়িয়ে গেছে পরিচালক রায়ান কুগলারের ‘ব্ল্যাক প্যানথার’।

সুপারহিরো নিয়ে বানানো চলচ্চিত্রের ইতিহাসে এটি একটি অনন্য ঘটনা। উত্তর আমেরিকার বক্স অফিসে ‘ব্ল্যাক প্যানথার’ এখন তৃতীয় সর্বোচ্চ আয়ের চলচ্চিত্র। ২০ কোটি ডলার বাজেটের এ সিনেমাটি কেবল উত্তর আমেরিকার বক্স অফিস থেকে বাগিয়ে নিয়েছে ৬৬৫ মিলিয়ন ডলার।

পরিচালক জে জে আব্রামসের মহাকাশভিত্তিক চলচ্চিত্র ‘স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়াকেন’ ৯৩৬ মিলিয়ন ডলার আয় করে তালিকায় প্রথম এবং জেমস ক্যামেরনের বৈজ্ঞানিক কল্পকাহিনিভিত্তিক ‘অ্যাভাটার’ ৭৬০ মিলিয়ন ডলার আয় করে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : জেল থেকে ফিরে পার্টিতে সালমান
--------------------------------------------------------

৬৫৯ মিলিয়ন ডলার আয়ের জন্য ‘টাইটানিক’ এতদিন তৃতীয় অবস্থানে ছিল। এবার ৬৬৫ মিলিয়ন ডলার আয় করে উত্তর আমেরিকার সর্বকালের সর্বোচ্চ আয়ের তালিকায় তৃতীয় অবস্থান দখল করেছে ‘ব্ল্যাক প্যানথার’।

বিশ্বব্যাপী ‘ব্ল্যাক প্যানথার’ আয় করেছে ১.৩০ বিলিয়ন ডলার। এর ফলে সারাবিশ্বে দশম সর্বোচ্চ আয়ের চলচ্চিত্রের তালিকায় উঠেছে গত ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া এই ছবিটি। মুক্তির মাত্র ২৬ দিনের মাথায় ছবিটি এক বিলিয়ন ডলারের মাইলফলক স্পর্শ করে।

আরও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh