• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মঞ্চে আসছে থিয়েটার স্কুলের ‘ডাকঘর’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৮, ১৩:১৪
ছবি: মহড়ার দৃশ্য

দেশের থিয়েটার অঙ্গনের এক অনন্য নাম আব্দুল্লাহ আল-মামুন থিয়েটার স্কুল। দক্ষ ও প্রশিক্ষিত নাট্যকর্মী গড়ে তোলার পাশাপাশি দুই যুগেরও বেশি সময় ধরে থিয়েটার অঙ্গনে ভূমিকা রেখে চলেছে নাট্যশিক্ষার আস্থাশীল এই প্রতিষ্ঠান। সম্প্রতি কর্মমুখর পথচলার ২৭ বছর পেরিয়ে ২৮তম বর্ষে পদার্পণ করেছে থিয়েটার স্কুল।

এরই মধ্যে শেষ হয়েছে প্রতিষ্ঠানটির ধারাবাহিক সার্টিফিকেট কোর্সের ২৭তম ব্যাচের কার্যক্রম। এই ব্যাচের প্রযোজনা হিসেবে আব্দুল্লাহ আল-মামুন থিয়েটার স্কুল মঞ্চে আনতে যাচ্ছে রবীন্দ্রনাথ ঠাকুরের আলোচিত নাটক ‘ডাকঘর’।

এ উপলক্ষে আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় নাটক সরণির বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে আয়োজন করা হয়েছে ৬ মাস মেয়াদি ২৭তম ব্যাচের সমাপনী প্রযোজনা ও সনদ প্রদান অনুষ্ঠান।

নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদারের সভাপতিত্বে এতে অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নাসির উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ২৭তম ব্যাচের নাট্যশিক্ষার্থীদের পরিবেশনায় মঞ্চস্থ হবে কবিগুরুর নাটক ‘ডাকঘর’।

থিয়েটার স্কুল প্রযোজিত এ নাটকটি নির্দেশনা দিয়েছেন বাচিকশিল্পী ও নাট্যজন ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়। জুনায়েদ ইউসুফের সেট ও আলোক প্রক্ষেপণে নাটকের পোশাক পরিকল্পনা করেছেন ড. আইরিন পারভিন লোপা।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘রাঙ্গামাটিতে ১০০ কোটি টাকা ব্যয়ে আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ হবে’
ডাকঘরের কর্মচারীকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড
X
Fresh