• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মৈত্রী উৎসবে ‘খনা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ এপ্রিল ২০১৮, ১৯:০৬
ছবি: খনা নাটকের দৃশ্য

রাজশাহীতে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ আয়োজিত ‘বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব ২০১৮’-এ মঞ্চায়িত হতে যাচ্ছে বটতলা’র নাটক ‘খনা’। আগামীকাল সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন স্মৃতি মিলনায়তনে বিকেল ৪টায় শুরু হবে ‘খনা’র ৬২তম মঞ্চায়ন।

সামিনা লুৎফা নিত্রার লেখা এই নাটকটি নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার। মঞ্চ ও আলোক পরিকল্পনা করেছেন- আবু আউদ আশরাফী, সুর ও সঙ্গীত পরিকল্পনা করেছেন ব্রাত্য আমিন, শারমিন ইতি ও জিয়াউল আবেদীন রাখাল।

বাংলাদেশের নাট্যাঙ্গনে বেশ প্রশংসা কুড়িয়েছে এই নাটকটি। সবশেষ জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে গত ২৯ মার্চ নাটকটির প্রদর্শনী হয়। এদিনও দর্শকের উচ্ছসিত প্রশংসা পেয়েছে বটতলা প্রযোজিত এই নাটকটি।

‘খনা’নাটকে অভিনয় করছেন- সামিনা লুৎফা নিত্রা, মো. আলী হায়দার, ইভান রিয়াজ, শারমিন ইতি, তৌফিক হাসান, শেউতি শাগুফতা, মিজানুর রহমান, আব্দুল কাদের, পঙ্কজ মজুমদার, বাকিরুল ইসলাম, ব্রাত্য আমীন, জিয়াউল আবেদীন রাখাল, সৌম্য সরকার, লায়কা বশীর, মাহফুজা সিদ্দিকা, হুমায়ুন আজম রেওয়াজ প্রমুখ।

নির্দেশক মোহাম্মদ আলী হায়দার আরটিভি অনলাইনকে বলেন, ‘মাঝে কিছুদিন নাটকটির প্রদর্শনী বন্ধ ছিল। এখন নাটকটি আবারও নিয়মিত মঞ্চায়ন শুরু হয়েছে। এই নাটকটিকে ঘিরে দর্শকের ভালোবাসা আমাদের পথ চলার প্রেরণা।’

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh