• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করলেন ফারহান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০১৮, ১৩:৩০
ছবি : সংগৃহীত

এবার নিজের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে দিলেন বলিউড অভিনেতা, পরিচালক ফারহান আখতার। এই অভিনেতা মঙ্গলবার জানান, তিনি ফেসবুকের সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট থেকে স্থায়ীভাবে তার অ্যাকাউন্ট মুছে দিয়েছেন।

জনপ্রিয় এই অভিনেতা বলেন, ‘শুভ সকাল। আমি আপনাদের সকলকে জানাতে চাই যে, আমি আমার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলেছি।’

তবে ফারহানের ভ্যারিফাইড ফেসবুক পেইজ ‘ফারহান আক্তার লাইভ’সক্রিয় থাকবে বলে জানালেন। ফারহান বিশ্বব্যাপী ফেসবুক বর্জনের আন্দোলনকে সমর্থন করে নিজের ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলেছেন কিনা সেটা জানাননি।

--------------------------------------------------------
আরও পড়ুন: মিজু আহমেদকে হারানোর এক বছর
--------------------------------------------------------

উল্লেখ্য, ক্যামব্রিজ অ্যানালিটিকা নামের একটি প্রতিষ্ঠানের অ্যাপ ব্যবহারের অনুমতি দিয়েছিল ফেসবুক। ওই অ্যাপের মাধ্যমে কোটি কোটি ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে ক্যামব্রিজ অ্যানালিটিকা।

সেই তথ্য পরে ব্যবহার করা হয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার কাজে। এ কাজের সঙ্গে জড়িত এক অধ্যাপক সম্প্রতি মুখ খোলায় প্রকাশ্যে এসেছে সবকিছু। এখন পুরো বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) বিভিন্ন দেশের রাজনীতিবিদরা।

ফেসবুকের ওই কেলেঙ্কারির পর প্রশ্ন উঠেছে কী ঘটতে যাচ্ছে সামাজিক যোগাযোগের জনপ্রিয় এই মাধ্যমটির। অনেকে হ্যাশট্যাগডিলিটফেসবুক (#deletefacebook) আন্দোলনে যোগ দিয়েছেন।

এই তালিকায় হোয়াটসঅ্যাপের সহপ্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাকটন, টেসলা ও স্পেসএক্সের মালিক এলন মাস্ক থেকে শুরু করে রাজনীতিকরাও রয়েছেন। এলন মাস্ক এমনকি ফেসবুক থেকে টেসলা ও স্পেসএক্সের অ্যাকাউন্টও মুছে দিয়েছেন।

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh