• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ইরফানের চিকিৎসা সম্ভব, বললেন চিকিৎসক

বিনোদন ডেস্ক

  ১৮ মার্চ ২০১৮, ২১:৫৮
ছবি : সংগৃহীত

বলিউড অভিনেতা ইরফান খান জটিল রোগে আক্রান্ত। তিনি নিউরোএন্ডোক্রিন টিউমারে আক্রান্ত। চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছেন। সম্প্রতি এক টুইটে ইরফান জানান, ভালো নেই তিনি। কোনো এক বিরল রোগে আক্রান্ত হয়েছেন।

তবে এখনই চিন্তা করার কোনো কারণ নেই বলে জানিয়েছেন শ্রী গঙ্গারাম হাসপাতালের সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলজি অ্যান্ড লিভার ট্রান্সপ্লাট বিভাগের চিকিৎসক সৌমিত্র রাওয়াত।

তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ইরফান যে জটিল ও বিরল রোগে আক্রান্ত হয়েছেন তার চিকিৎসা সম্ভব এবং ইরফান এ রোগ থেকে নিস্তার পেতে পারেন।

সৌমিত্র রাওয়াত বলেন, ‘নিউরোএন্ডোক্রিন সেলের অস্বাভাবিক বেড়ে ওঠা হলো নিউরোএন্ডোক্রিন টিউমার, যা শরীরের মধ্যে অবস্থান করে। যখন এটি অস্বাভাবিকভাবে বাড়তে থাকে তার পরই মূলত এটি টিউমারে রূপ নেয়।

ইরফানের রোগের চিকিৎসা নিয়ে তিনি বলেন, ‘এটা আসলে নির্ভর করছে টিউমারটি ইরফানের শরীরের ঠিক কোথায় বাসা বেঁধেছে, এর আকার কী এবং এর মিটোটিক সূচক কী? এ ধরনের টিউমার অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা সম্ভব।

গত শুক্রবার এক টুইট বার্তায় ইরফান লিখেছেন, ‘অপ্রত্যাশিত কিছু ঘটনা আমাদের আরো পরিণত করে তোলে, ঠিক যেমনটি কয়দিন ধরে আমার সঙ্গে ঘটছে। জানতে পেরেছি আমার ‘নিউরোএন্ডোক্রিন টিউমার’ হয়েছে।

সত্যিই খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। তবে আমার চারপাশে থাকা মানুষগুলোর ভালোবাসা আমাকে শক্তি জোগাচ্ছে। নিজের মনের জোরও রাখছি। চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছি। সবাইকে অনুরোধ, পাশে থাকুন।’

পিআর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লক্ষ্মীপুরে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
গরমে বাড়ছে শিশু রোগীর সংখ্যা, ওষুধের তীব্র সংকট
শরীয়তপুরে ডায়রিয়ার প্রকোপ, ২৪ ঘণ্টায় ৫৫ রোগী হাসপাতালে ভর্তি
X
Fresh