logo
  • ঢাকা মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬

শ্রীদেবী সম্পর্কে কতটা জানেন?

বিনোদন ডেস্ক
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২২:২৬ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:১৫
ছবি : সংগৃহীত
হলিউডের প্রখ্যাত পরিচালক ও প্রযোজক স্টিভেন স্পিলবার্গ তার ‘জুরাসিক পার্ক’ ছবিতে অভিনয়ের জন্য প্রস্তাব দিয়েছিলেন শ্রীদেবীকে। ১৯৯৩ সালে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এই অভিনেত্রী। তখন তিনি বলিউডের বেশ কয়েকটি ছবির কাজ নিয়ে ব্যস্ত ছিলেন।

শ্রীদেবীর অভিনয় ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল ‘নাগিনা’ ও ‘চাঁদনি’ নামের দুটি ছবি। কিন্তু মজার বিষয় হচ্ছে সেই দুটি ছবিতেই শ্রীদেবীর নয়, অভিনয় করার কথা ছিল অন্য নায়িকার। ‘নাগিনা’ ছবিতে জয়া প্রদা এবং ‘চাঁদনি’ছবিতে রেখার অভিনয় করার কথা ছিল।

নায়ক মিঠুন চক্রবর্তীর সঙ্গে গভীর প্রেম ছিল শ্রীদেবীর।  কেউ কেউ দাবি করেন,  আশির দশকে গোপনে বিয়ে করেছেন মিঠুন-শ্রীদেবী। অভিনয়ের পাশাপাশি কয়েকটি ছবিতে গান গেয়েছেন শ্রীদেবী। এগুলো হল- ‘সাদমা’ (১৯৮৩), ‘চাঁদনি’ (১৯৮৯) ও ‘গারাজনা’ (১৯৯১)।

শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াংগার আয়াপ্পাঁ।  চলচ্চিত্রে এসে তিনি শ্রীদেবী নামে পরিচিত পান। তামিল ছবি ‘তুনাইভান’ তার প্রথম চলচ্চিত্র। ছবিটিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছিলেন। নায়িকা হিসেবে বলিউডে শ্রীদেবীর প্রথম ছবি ‘ষোলা সাওয়ান’। ছবিটি মুক্তি পায় ১৯৭৯ সালে।

শ্রীদেবীর জন্ম ১৯৬৩ সালের ১৩ আগস্ট ভারতের তামিলনাড়ুতে। তার মায়ের নাম রাজেশ্বরী ইয়াংগার ও বাবার নাম আয়াপ্পাঁ ইয়াংগার। চলচ্চিত্র নির্মাতা বনি কাপুরকে শ্রীদেবী বিয়ে করেন ১৯৯৬ সালে। তাদের সংসারে দুই সন্তান জাহ্নবী কাপুর ও খুশি কাপুর।

সম্প্রতি এক আত্মীয়র বিয়েতে অংশ নিতে সপরিবারে দুবাইয়ে গিয়েছিলেন শ্রীদেবী।  সেই বিয়ের পরই হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী শ্রীদেবী। তার মরদেহ রোববার রাতে দুবাই থেকে মুম্বাই নিয়ে আসার কথা রয়েছে। সোমবার এই অভিনেত্রীর শেষকৃত্য সম্পন্ন হবে। 

আরও পড়ুন: 

পিআর/এপি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়