logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

শ্রীদেবীর হৃদয় ছোঁয়া ১০ সিনেমা

বিনোদন ডেস্ক
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৬ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৬
শ্রীদেবী অভিনয় দক্ষতায় কোটি দর্শকের হৃদয় ছুঁয়েছেন। তার চোখের জাদুতে খুন হননি এমন দর্শক খুব কমই পাওয়া যাবে। ক্যারিয়ারে তিনশ’র বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। অসংখ্য ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন এই বলিউড সুন্দরী। সেখান থেকে কয়েকটি উল্লেখযোগ্য ছবির কিছু তথ্য পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

জুদাই (১৯৯৭): রাজ কানওয়ারের ‘জুদাই’ ছবিতে এক লোভী গৃহবধূর চরিত্রে শ্রীদেবীর অভিনয় ছিল অসাধারণ। ছবিটিতে নেগেটিভ চরিত্রে অভিনয় করতে দেখা যায় শ্রীদেবীকে।

লমহে (১৯৯১): ‘লমহে’ ছবিতে শ্রীদেবী ও অনিল কাপুরের অনস্ক্রিন রোম্যান্স পছন্দ করেছিলেন দর্শকরা। ছবিতে শ্রীদেবীর বিপরীতে অভিনয় করার জন্য তার রিয়েল লাইফ পার্টনার বনি কাপুরকে অফার করেছিলেন যশ চোপড়া। ছবিটি দুর্দান্ত সাফল্য পায় বক্স অফিসে।

খুদা গাওয়া (১৯৯২): অমিতাভ বচ্চন ও শ্রীদেবী অভিনীত ‘খুদা গাওয়া’ মুক্তি পেয়েছিল ১৯৯২ সালে। নাজির আহমদ ও মনোজ দেশাইয়ের ‘খুদা গাওয়া’ বক্স অফিসে দারুণ সাড়া জাগিয়েছিল।

চালবাজ (১৯৮৯): পঙ্কজ পরাশর পরিচালিত ‘চালবাজ’ ছবিটি মুক্তি পায় ১৯৮৯ সালে। ছবিটিতে ‘অঞ্জু’ ও ‘মঞ্জু’ নামে যমজ বোনের চরিত্রে অভিনয় করতে দেখা যায় শ্রীদেবীকে। ছবিটিতে একই সঙ্গে দুটি ভিন্ন চরিত্রের স্বাদ এনে দেন শ্রীদেবী।

চাঁদনী (১৯৮৯): যশ চোপড়ার ‘চাঁদনী’ এক সময় বক্স অফিসে সব রেকর্ড ভেঙে দেয়। পর্দায় ঋষি কাপুর ও শ্রীদেবীর রোম্যান্স মুগ্ধ করেছিল কিশোর-যুবক থেকে অশীতিপরকেও।

মিস্টার ইন্ডিয়া (১৯৮৭): আশির দশকে বক্স অফিস কাঁপানো ছবি ‘মিস্টার ইন্ডিয়া’। সেই সময় শেখর কাপুরের ছবিটির কনসেপ্ট দর্শকমহলে খুবই জনপ্রিয় হয়।

নাগিনা (১৯৮৬): এক ইচ্ছাধারী নাগিনের চরিত্রে শ্রীদেবীর অসাধারণ অভিনয় মুগ্ধ করেছিল দর্শককে। অমরেশ পুরীর বীণের তালে তালে ‘ম্যায় তেরা দুশমন’ গান এখনও মানুষের মুখে মুখে ফেরে।

সদমা (১৯৮৩): ত্যাগরাজনের প্রযোজনায় ও বালু মহেন্দ্র’র পরিচালনায় ১৯৮৩ সালে তৈরি হয় সদমা। শৈশবে স্মৃতিশক্তি হারিয়ে যাওয়া এক মেয়ের চরিত্রে দেখা যায় বলি ডিভাকে। শ্রীদেবী ও কমল হাসান অভিনীত এই ছবিটি বলিউডে ক্ল্যাসিক ছবির তকমা পায়।

মম (২০১৭): কামব্যাকের পর শ্রীদেবী অভিনীত সেরা ছবিগুলোর একটি রবি উদিয়া পরিচালিত ‘মম’। ছবিটি সন্তানের প্রতি অবিচারের বিরুদ্ধে একজন মায়ের লড়াইয়ের কাহিনি। মায়ের ভূমিকায় শ্রীদেবীর অভিনয় মুগ্ধ করে দর্শককে।

ইংলিশ ভিংলিশ (২০১২): বিয়ের পর অভিনেত্রীদের সেকেন্ড ইনিংস নাকি তেমন সফল হয় না। এই মিথকে ভেঙেছেন মিস ‘হাওয়া হাওয়াই’। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত গৌরী শিন্ডের ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতে ‘শশী’ চরিত্রে শ্রীদেবীর অভিনয় মাতিয়ে দিয়েছিল সিনেপ্রেমীদের। বক্স অফিসে চূড়ান্ত সাফল্য পায় এই ছবি।

আরও পড়ুন:

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়