logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

শ্রীদেবীর মৃত্যুর পর কংগ্রেসের বিতর্কিত টুইট

বিনোদন ডেস্ক
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০১ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৫
শ্রীদেবীর মৃত্যুসংবাদে ভারতের সর্বস্তরের জনতা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিশেষ করে টুইটারে তাদের শোকবার্তা জানাচ্ছেন।

bestelectronics
কিন্তু ভারতীয় জাতীয় কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট থেকে যে টুইটটি করা হয় সেটিতে তারা শোকবার্তার সাথে সাথে ইউপিএ সরকার ক্ষমতার থাকার সময় শ্রীদেবী পদ্মশ্রী পুরষ্কার পেয়েছে সেই কথাটি উল্লেখ করে। এরপর ব্যাপক সমালোচনার মুখে পড়ে টুইটটি সংশোধন করতে বাধ্য হয় দলটি।

কালজয়ী অভিনেত্রী শ্রীদেবী শনিবার রাত ১১টায় দুবাইয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। এরপর থেকেই টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে স্মরণ করে শোকবার্তা জানাতে শুরু করে শুভাকাঙ্ক্ষীরা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে দক্ষিণী সিনেমার সুপারস্টার রজনীকান্তসহ অনেকেই শোকবার্তা জানিয়েছেন।

এরই ধারাবাহিকতায় কংগ্রেস টুইট করে, শ্রীদেবীর মৃত্যুর খবরে আমরা দুঃখ প্রকাশ করছি। উৎকর্ষের চূড়ায় থাকা একজন অভিনেত্রী যিনি সবার মাঝে বেঁচে থাকবেন তার সমৃদ্ধ কাজের মাধ্যমে। আমরা তার প্রিয়জনের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। তিনি ২০১৩ সালে ইউপিএ সরকারের সময় পদ্মশ্রী পুরষ্কার পেয়েছিলেন।

টুইটের শেষ বাক্যটির কারণে টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটে এ নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠে। ভারতের নামকরা লেখক ও ব্লগার সন্দীপ ঘোষ রাহুল গান্ধীকে উদ্দেশ করে টু্ইটারে বলেন, আপনি একটি পুরষ্কারকে অনুগ্রহ হিসেবে উপস্থাপন করেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, পদ্মশ্রী পুরষ্কার রাষ্ট্রের নাগরিকদের একটি দেশের দেয়া সম্মান, কোনো রাজনৈতিক দলের দেয়া নয়। এই টুইটের মাধ্যমে আপনারা শ্রীদেবীকে অপমান করেছেন।

অবশেষে কয়েক ঘন্টার মধ্যে ব্যাপক সমালোচনার মুখে টুইটের শেষ বাক্যটি মুছে দেয়া হয়।

আরও পড়ুন:

কেএইচ/এ/এম  

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়