• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন ১০ গুণী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৪৪

গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন ১০ গুণীজন। গতকাল মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এ পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি এবং বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ-এর সাধারণ সম্পাদক মো. আহ্কাম উল্লাহ্। বাবার স্মৃতিচারণ করে আলোচনা করেন গোলাম মুস্তাফাকন্যা অভিনেত্রী ও আবৃত্তিশিল্পী সুবর্ণা মুস্তাফা।

গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পাওয়া ১০ গুণী আবৃত্তিজন হলেন-খান জিয়াউল হক, তারিক সালাহউদ্দিন মাহমুদ, এসএম মহসীন, রুহুল আমিন প্রামাণিক, নিরঞ্জন অধিকারী, কাজী মদিনা, ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, কাজী আরিফ (মরণোত্তর), রণজিত রক্ষিত ও সুবর্ণা মুস্তাফা।

তাদের সবাইকে পদকের সম্মানস্বরূপ ১০ হাজার টাকার চেক, উত্তরীয় ও পদক প্রদান করা হবে।

গতবছর থেকে এ পদক চালু করে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ।

প্রথমবার পদক পেয়েছিলেন দেশের প্রথিতযশা ১০ আবৃত্তিকার। তারা হলেন- মৃণাল সরকার (মরণোত্তর), নিখিল সেন, ওয়াহিদুল হক (মরণোত্তর), নাজিম মাহমুদ (মরণোত্তর), হেমচন্দ্র ভট্টাচার্য (মরণোত্তর), অধ্যাপক নরেন বিশ্বাস (মরণোত্তর), কাজী আবু জাফর সিদ্দিকী (মরণোত্তর), সৈয়দ হাসান ইমাম, কামাল লোহানী ও আশরাফুল আলম।

আরও পড়ুন:

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh