• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

তন্ময় তানসেনের ‘নোনাজল’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪১ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫০
ছবি : সংগৃহীত
তন্ময় তানসেন মূলত গানের মানুষ। যদিও মাঝে দীর্ঘ সময় ব্যস্ত ছিলেন নাটক-চলচ্চিত্র নির্মাণে। আবারও মঞ্চে ফিরেছেন ব্যান্ড ভাইকিংস নিয়ে। সেই রেশ ধরে এই ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ পেল তার নতুন গান ‘নোনাজল’।

whirpool
১১ ফেব্রুয়ারি সিএমভি’র ব্যানারে প্রকাশিত এই গানটির কথা লিখেছেন গালিব সরদার। আর সুর-সঙ্গীতায়োজন করেছেন এহসান রাহি।

গানটি প্রসঙ্গে তন্ময় তানসেন বলেন, সচরাচর নতুন গান করা হয় না। পরিবেশ পরিস্থিতিও নেই। অনেকদিন পর নতুন একটা গান প্রকাশ পেয়েছে। চেষ্টা করছি ভালো কিছু করার। বাকিটা শ্রোতাদের উপর ছেড়ে দিলাম। তারাই বিচার করবেন।

ডিজিটালি প্রকাশিত ‘নোনাজল’ নামের এই সিঙ্গেল নাম্বারটি সিএমভি’র ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিও ছাড়াও জিপি, রবি, বাংলালিংক, এয়ারটেল ও টেলিটক এর মিউজিক প্ল্যাটফর্মগুলোতে শুনতে পাওয়া যাচ্ছে। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, গানটির ভিডিও নির্মাণের প্রক্রিয়া চলছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: সুদীপের নির্দেশনায় ‘ব্রিক লেন ৭৮’
--------------------------------------------------------

১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় ব্যান্ড ‘ভাইকিংস’। ২০০০ সালে প্রকাশিত হয় তাদের প্রথম অ্যালবাম ‘জীবনের কোলাহল’। সর্বশেষ ২০০২ সালে আসে ‘দিন যতো দুঃখ ততো’। এরপর ব্যান্ডের কর্মকাণ্ড কিছুদিন বন্ধ থাকে।

এরপর তন্ময় তানসেন ব্যস্ত হয়ে পড়েন নাটক, সিনেমা নিয়ে। ২০১৩ সালে রান আউট চলচ্চিত্র নির্মাণ করেন। এছাড়া তিনি বেশ কিছু একঘণ্টার নাটক এবং গুলশান এভিনিউ, অগ্নিপথ প্রভৃতি শিরোনামের মেগাসিরিয়াল ও টেলিফিল্ম নির্মাণ করেন।

আরও পড়ুন: 

পিআর /পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়