• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

‘আলী যাকেরের সাথে কিছুক্ষণ’

পাভেল রহমান

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৩৮
ছবি : সংগৃহীত

বাংলাদেশের বরেণ্য অভিনেতা আলী যাকের শুক্রবার সকালে এক মুক্ত আড্ডায় অংশ নেবেন। সেখানে তার দীর্ঘ দিনের নাট্য অভিজ্ঞতার গল্প শোনাবেন। একইসঙ্গে বলবেন বর্ণাঢ্য জীবনের গল্প।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় ‘আলী যাকেরের সাথে কিছুক্ষণ’ শীর্ষক এই অনুষ্ঠান আয়োজন করেছে ‘থিয়েটার ফ্যাক্টরি’ নামের একটি সংগঠন।

আয়োজক সংগঠনের অন্যতম সদস্য অলোক বসু বলেন, একজন আলী যাকের যখন মঞ্চে ওঠেন নূরল দীন কিংবা গ্যালেলিও অথবা ম্যাকবেথ বা দেওয়ান গাজী হয়ে, তখন মিলনায়তনে সৃষ্টি হয় অসাধারণ এক নাট্যাবহ। তার অলোকসামান্য অভিনয়দ্যূতিতে জীবন্ত হয়ে ওঠে নাটকের চরিত্রেরা এবং রচিত হয় নতুন আর এক ইতিহাস।

আলী যাকের তার সুদীর্ঘ নাট্য অভিযাত্রার অভিজ্ঞতা বর্ণনা করবেন নিজের বয়ানে। তার সৃজিত চরিত্র ও নির্দেশিত নাটক নিয়ে বলবেন তার শিল্পসঙ্গীগণ।

--------------------------------------------------------
আরও পড়ুন: ইরেশ-মিমের বিয়েতে ‘উকিল বাবা’ আসাদুজ্জামান নূর
--------------------------------------------------------

সেই সঙ্গে তার সৃজনকর্মকে ঘিরে নাট্যামোদী ও নতুন প্রজন্মের নাট্যজনদের কৌতুহলী প্রশ্নের উত্তর দিবেন। সবার উপস্থিতি ও অংশগ্রহণে আলী যাকেরের সাথে নিঃসন্দেহে আমরা খানিকটা ভালো সময় কাটাতে পারবো।

আলী যাকের স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের অন্যতম পুরোধা নাট্যজন। দেশের অন্যতম নাট্য সংগঠন নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে থিয়েটারচর্চায় যুক্ত রয়েছেন। মঞ্চের পাশাপাশি তিনি টেলিভিশন নাটকেও সমান জনপ্রিয়।

হুমায়ূন আহমেদের ‘আজ রবিবার’ নাটকে অভিনয় করে দেশজুড়ে পেয়েছেন তারকাখ্যাতি। মঞ্চে নূরুলদীনের সারাজীবন নাটকে অনবদ্য অভিনয় এখনো দর্শকের মুখে মুখে ফেরে। দেওয়ান গাজীর কিসসা’সহ বেশকিছু নাটকে অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

পেশাগতভাবে বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন এই নাট্যজন। বরেণ্য নাট্যজন সারা যাকের তার স্ত্রী। ইরেশ যাকের ও শ্রিয়া সর্বজয়া তাদের দুই সন্তান।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোট দিয়ে যা বললেন সারা যাকের
X
Fresh