• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খারাপ মানুষের গল্পে আলোর পথ দেখাবে ‘ওয়ান ওয়ে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ অক্টোবর ২০১৬, ১৮:৫১

আসছে ২১ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত ছবি ‘ওয়ান ওয়ে-এক রাস্তা’। এ উপলক্ষে সোমবার রাজধানী পান্থপথের একটি কনভেনশন সেন্টারে হয়ে গেলো সংবাদ সম্মেলন। এতে রাত ৮টায় উপস্থিত হন ছবির পরিচালক ইফতেখার চৌধুরী। এরপর ছবির নায়ক ও হালের দাপুটে অভিনেতা আনিসুর রহমান মিলন হাজির হন।

পরিচালক-নায়কের ছবি তোলা ও সাক্ষাৎকার নেয়ার জন্য হুমড়ি খেয়ে পড়েন সাংবাদিকরা। একটু পর হাজির হন ছবির আরেক নায়ক বাপ্পি। তখনো অনুষ্ঠানে আসা সাংবাদিকদের মধ্যে আলসেমির ভাব! তবে ছবির নায়িকা ববি কালো পোশাকে যেন আলো হয়েই অনুষ্ঠানে হাজির! দু’নায়কের মধ্যে দাঁড়িয়ে তিনি। বারবার ফ্ল্যাশ লাইটে আলোকিত হয়ে ওঠে মঞ্চ।

এর আগে দু’দফায় ছবিটি মুক্তির তারিখ ঘোষণা দেয়া হয়। গেলো ঈদেও শোনা যাচ্ছিল চলচ্চিত্রটি মুক্তি পাবে। পরিচালক ট্রেলার অনলাইনে প্রকাশ করে জানান দেন ছবিটি মুক্তি পাচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত মুক্তি পায়নি ‘ওয়ান ওয়ে’।

মিলন জানালেন, ‘ছবি তৈরি পরিচালকের কাজ হলেও কবে মুক্তি পাবে তা নির্ধারণ করেন প্রযোজক।’

ইফতেখার চৌধুরী দেশের বাইরেই বেশির ভাগ সময় থেকেছেন। খুব একটা ভালো বাংলা বলতে পারেন না। তার ভাষা নিয়ে দুর্বলতার কথা সাংবাদিকরা কম বেশি সবাই জানেন। কিন্তু মঞ্চে উঠেই এদিন তিনি বললেন, ‘আজ শুধু বাংলায় কথা হবে, নো ইংলিশ’।

পরিচালকের ভাঙা বাংলা শুনে উপস্থিত সবার মধ্যে হাসির রোল পড়ে। ছবিতে নতুন কী থাকছে এ ব্যাপারে ‘অগ্নি’খ্যাত পরিচালক বললেন, ‘কোনো কিছুই নতুন নেই! নাচ নয়, গান নয় শুধু গল্প নতুন। কোনো তামিল, তেলেগু ছবির সঙ্গে গল্পের মিল খুঁজে পাবেন না।’

গ্যাংস্টারের গল্প নিয়ে তৈরি ছবিতে দেখা যাবে গডফাদার ড্যানি সিডাকের দলে কাজ করেন মিলন, বাবু ও বাপ্পি। এক পর্যায়ে তাকে মেরে নিজেই গডফাদার বনে যান মিলন। এর কিছুদিন পর রহস্যজনকভাবে খুন হন মিলন ও বাবু। ভাই হত্যার প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে বাপ্পি। তার অভিযানে যোগ দেয় ববি। কিন্তু পরে জানা যায় ববি প্রথম গডফাদারের মেয়ে!

পরিচালক বললেন, 'খারাপ মানুষের গল্পে আলোর পথ দেখাবে ওয়ান ওয়ে।’

আনিসুর রহমান মিলন আরটিভি অনলাইনকে বললেন, ‘থ্রি ব্যাড গাইজ, প্রত্যকের একেকটা গল্প আছে। একটা সময় দেশের শীর্ষ সন্ত্রাসীদের নির্মূলের জন্য আইনশৃঙ্খলা বাহিনী অপারেশন চালায়। সেই প্রেক্ষাপট নিয়েই ছবিটি তৈরি।’

চিত্রনায়িকা ববির পর্দায় আসা মানেই দর্শকদের জন্য বাড়তি পাওয়া। এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত বেশির ছবিতেই তাকে গানের দৃশ্যে উত্তাপ ছড়াতে দেখা গেছে। নতুন ছবিতে তেমনি কিছু থাকবে কিনা ? এমন প্রশ্নের উত্তরে আরটিভি অনলাইনকে ববি বললেন, ‘জানি না আগের ছবিতে সেরকম উত্তাপ ছড়িয়েছি কি না! আমি সবসময় গুরুত্ব দেই ছবির গল্প। কারণ গল্পই একটা ছবির প্রাণ। দর্শক ভালো একটি গল্পের ছবিই কিন্তু দীর্ঘদিন মনে রাখেন। আর বাণিজ্যিক ছবির দর্শকদের একটা প্রত্যাশা থাকে। আমার ছবিতে এমন কোনো সিকুয়েন্স বা গান কখনোই ছিল না যেটা গল্পের সঙ্গে মানায় না।’

ববির সঙ্গে বাপ্পি ও মিলনের ‘ওয়ান ওয়ে’ তৃতীয় চলচ্চিত্র। এর আগে দেহরক্ষী, ব্ল্যাক মেইল-এ মিলনের বিপরীতে এবং ইঞ্চি ইঞ্চি প্রেম, আই ডোন্ট কেয়ার চলচ্চিত্রে বাপ্পির সঙ্গে অভিনয় করেছেন ববি।

এইচএম/ডিএইচ/কে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh