• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শাহরুখের সম্পত্তি বাজেয়াপ্ত!

বিনোদন ডেস্ক

  ৩১ জানুয়ারি ২০১৮, ১৬:৫১
ছবি : সংগৃহীত

বলিউড তারকা শাহরুখ খান এবার বেশ বিপাকেই পড়েছেন। মহারাষ্ট্রের আলিবাগে এই অভিনেতার মালিকানাধীন একটি ফার্মহাউজকে বেনামি সম্পত্তি আখ্যা দিয়ে বাজেয়াপ্ত করেছে ভারত সরকারের আয়কর বিভাগ।

অভিযোগ উঠেছে, জমিটি চাষাবাদের জন্য কেনা হয়েছিল। কিন্তু তার পরিবর্তে ব্যক্তিগত ব্যবহারের জন্য ফার্মহাউজ নির্মাণ করা হয়। শাহরুখকে এ বিষয়ে আগামী ৯০ দিনের মধ্যে কারণ দর্শাতে হবে। অভিযোগের বিষয়টি নিশ্চিত হলে এই বিষয়ে আইনি পদক্ষেপ নেবে আয়কর বিভাগ।
--------------------------------------------------------
আরও পড়ুন: অভিনেতা মার্ক স্যালিংয়ের রহস্যজনক মৃত্যু!
--------------------------------------------------------

ফার্মহাউজের সম্পত্তির পরিমাণ ১৯ হাজার ৯৬০ বর্গমিটার এবং এর মূল্য প্রায় ১৪ কোটি ৬৭ লাখ রুপি। বিলাসবহুল এ ফার্মহাউজে রয়েছে সুইমিং পুল, ব্যক্তিগত সমুদ্রতীর ও হেলিপ্যাড।

ভারতীয় বেনামি আইনের ২৪ নম্বর ধারা অনুযায়ী যদি কোনো ব্যক্তি বা উপভোক্তা এই বেনামি সম্পত্তির আইনভঙ্গ করেন তাহলে তারা ৯০ দিনের জন্য সেই সম্পত্তি ক্রোক করার নির্দেশ দিতে পারে আয়কর বিভাগ।

ফলে আগামী তিন মাসের জন্য শাহরুখের ওই সম্পত্তি আয়কর বিভাগের তত্ত্বাবধানে থাকবে। আর যদি বেনামি সম্পত্তি হিসেবে প্রমাণিত হয় তাহলে আরো বিপাকে পড়তে হবে শাহরুখকে।

আইন অনুযায়ী দোষী ব্যক্তির ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। পাশাপাশি ওই সম্পত্তির বর্তমান বাজার দরের ২৫ শতাংশ জরিমানাও হতে পারে।

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
ঈদে ভক্তদের চমকে দিতে মান্নাতের ব্যালকনিতে শাহরুখ
শাহরুখের চেয়ে আমি বেশি জনপ্রিয় : ঝন্টু
ব্রাজিলিয়ান সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন শাহরুখপুত্র
X
Fresh