• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফুরফুরে আমেজে শহীদ কাপুর

বিনোদন ডেস্ক

  ২৯ জানুয়ারি ২০১৮, ১৫:১৬
ছবি: মেয়ের সঙ্গে শহীদ কাপুর।

ভারতজুড়ে চলছে সঞ্জয়লীলা বানশালীর ‘পদ্মাবত’ সিনেমা নিয়ে উন্মাদনা। এই সিনেমাটির মুক্তিকে ঘিরে কয়েকটি রাজ্যে চলছে সহিংস বিক্ষোভ। এসবের মধ্যেও বক্স অফিসে ভালো সাড়া ফেলেছে রণবীর-দীপিকা ও শহীদ কাপুর অভিনীত এই সিনেমা।

মুক্তির চার দিনেই ১০০ কোটি আয় হয়েছে বলে জানায় ভারতীয় সংবাদ মাধ্যম। সিনেমাটিতে আলাউদ্দিন খিলজির চরিত্রে অভিনয় করেছেন রণবীর। রতন সিং চরিত্রে অভিনয় করেছেন শহীদ কাপুর।

‘পদ্মাবত’ সাফল্যে বেশ ফুরফুরে মেজাজে আছেন অভিনেতা শহীদ কাপুর। ইন্সটাগ্রামে মেয়ে মিশার সঙ্গে একটি ছবি প্রকাশ করে ক্যাপশন লিখেছেন, হ্যাপি সানডে।

শহীদ কাপুরের এই ছবিই বলে দিচ্ছে পদ্মাবত মুক্তি নিয়ে নানা রকম জটিলতার পর সিনেমাটির সাফল্যে বেশ উচ্ছ্বসিত এই নায়ক। মেয়েকে নিয়ে আনন্দের সময় কাটাচ্ছেন তিনি।

এদিকে পদ্মাবত মুক্তি নিয়ে ভারতের কয়েকটি শহরে এখনো চলছে বিক্ষোভ। বিক্ষোভকারীদের অভিযোগ, সিনেমায় রানী পদ্মীনির সঙ্গে খিলজির প্রেম দেখানো হয়েছে; তবে এই অভিযোগ শুরু থেকেই জোরালোভাবে অস্বীকার করে আসছেন চলচ্চিত্রটির নির্মাতা। সিনেমাটি মুক্তির পরও বিক্ষোভ, সহিংসতা থামেনি।

ভারতের ৭০০ বছর আগেকার চিতোরের রানী পদ্মিনীর জীবন নিয়ে নির্মিত হয়েছে ‘পদ্মাবতী’ সিনেমা। রাজস্থান, গুজরাট, হরিয়ানা, মহারাষ্ট্রসহ বিভিন্ন রাজ্যে রাজপুত সংগঠনগুলো এই সিনেমার বিরুদ্ধে তীব্র বিক্ষোভ করে আসছে। এই বিক্ষোভের পর সিনেমার নাম পরিবর্তন করে ‘পদ্মাবত’ করা হয়।

ইতিহাসে দেখা যায়, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির কবল থেকে রক্ষা পেতে রানী পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু পদ্মাবতী সিনেমায় তার সেই মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সামনে এআই সঙ্গীও পাওয়া যাবে : কৃতি
X
Fresh