• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

২১ দিন গৃহবন্দি!

বিনোদন ডেস্ক

  ২৮ জানুয়ারি ২০১৮, ১২:৫৪

সঞ্জয়লীলা বানশালী পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘পদ্মাবত’। আর এই সিনেমায় নিষ্ঠুর শাসক আলাউদ্দিন খিলজির চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং। গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে সিনেমাটি।

এক সাক্ষাৎকারে রণবীর জানান, সিনেমায় নিজের চরিত্র ফুটিয়ে তুলতে জীবনযাপন পুরোপুরি বদলে ফেলেন তিনি।

আলাউদ্দিন চিতোরের রানী পদ্মিনীকে পেতে উন্মাদ ছিলেন। সেই উন্মাদনা ফুটিয়ে তুলতে রণবীর মানসিকভাবে একটি অন্ধকার জায়গায় চলে যান। গুরুগ্রামে নিজের বাড়িতে ২১ দিন একটি ঘরে নিজেকে আটকে রাখেন তিনি। সকলের থেকে সে সময়টা সম্পূর্ণ বিচ্ছিন্ন ছিলেন।

‘পদ্মাবত’-এ আলাউদ্দিনের ভূমিকায় এই নায়কের অভিনয় ব্যাপক প্রশংসিত হয়েছে। আর এতে রণবীরও বেশ খুশি। তিনি জানান, পর্দায় আলাউদ্দিনের কামনা, লোভ ও দুর্নিবার আকাঙ্ক্ষা তুলে ধরতে তাকে নিজের ক্ষমতার চূড়ান্ত সীমায় পৌঁছাতে হয়।

রণবীর আরও জানান, শুরুতে আলাউদ্দিনের সঙ্গে মানসিকভাবে নিজেকে একাত্ম করতে পারছিলেন না তিনি। বুঝতে পারছিলেন না আলাউদ্দিনের লোভ, উচ্চাকাঙ্খা।

তিনি জানিয়েছেন, তার নিজস্ব কিছু অভিজ্ঞতা আছে, যা অত্যন্ত ব্যক্তিগত, তিনি সেসব নিজের বিবেকের অভ্যন্তরে গোপন রাখতে চান। কিন্তু আলাউদ্দিনের চরিত্র রূপদান করতে সেসব অভিজ্ঞতা স্মৃতি খুঁড়ে বার করে আনেন তিনি। সেই মুহূর্ত তার কাছে সুখের ছিল না।

সিনেমায় রণবীর সিং ছাড়া আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও শহীদ কাপুর।

আরও পড়ুন:

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রণবীর-দীপিকার ঘরে আসছে নতুন অতিথি
এ কী হাল দীপিকার!
সন্তানের নাম ঠিক করলেন রণবীর-দীপিকা
সুখবর দিলেন দীপিকা-রণবীর
X
Fresh