• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পূজায় কোয়েল, কোয়েলের পূজা

আরটিভি অনলাইন ডেস্ক

  ১০ অক্টোবর ২০১৬, ১৯:১২

টালিউডের জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিক সব সময় দুর্গাপূজায় শাঁখ বাজান। ছোটবেলাই শাঁখ বাজানো শিখেছেন। সেই সঙ্গে অঞ্জলি দিয়ে পূজা শেষে ভোগ বিতরণেও জুড়ি নেই 'রংবাজ'খ্যাত এ নায়িকার।

পূজার সময় একদমই বাড়ির বাইরে যান না তিনি। পদ্ম ফোটানো থেকে শুরু করে প্রসাদের ফলও কাটেন নিজ হাতে। অষ্টমীতে কুমারী সাজান।

কোয়েল জানান, পূজায় কাজের আনন্দই অন্যরকম। উপোস থেকে মায়ের পায়ে অঞ্জলি দিতে যাই। গভীরভাবে প্রার্থনা করার বড় সুযোগ এটা। ‘নমো নমো’ বলে চোখবুজে মায়ের কাছে আশীর্বাদ চেয়ে নেই। যা চাই তার লিস্টি এতো বিরাট যে, লিখে নিয়ে গেলে ভালো হয়!

পূজার সময় কোয়েল নায়িকার ইমেজ ছেড়ে বাঙালি বধূর বেশেই ধরা দেন। অতিথি আপ্যায়নেও নাকি তার জুড়ি মেলা ভার।

কলকাতার এ নায়িকা বাংলাদেশের দর্শকদের কাছে বেশ জনপ্রিয়। এদেশের কয়েকটি বড় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান কাজ করতে চাইলেও হালে পানি পায় নি। যদিও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা থেকে শুরু করে হালের শুভশ্রী অনেকেই ঢালিউডে কাজ করছেন।

এদিকে পূজা পৌঁছেছে শেষ পর্বে। প্রাণের উৎসবে মাতোয়ারা বাঙালি। বনেদি বাড়িগুলোতে প্রথা মেনে হচ্ছে বিশেষ পূজা। বিভিন্ন জায়গায় হবে যজ্ঞ। কোথাও হবে ফল বলি। রাত পোহালেই মন খারাপের দশমী।

পূজার আনন্দ ভাগাভাগি করতে সকাল থেকেই পথে নেমেছেন মানুষ। বিভিন্ন মণ্ডপে ভিড় জমাচ্ছেন তারা। রাতজাগা দর্শনার্থীরা ঘরে ফেরার আগেই পথে নেমেছেন আরেক দল। উত্তর থেকে দক্ষিণ, সব পূজা মণ্ডপেই মানুষের ঢল। আর এসব কিছুই উপভোগ করছেন কোয়েল মল্লিক।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh