• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘পদ্মাবত’ মুক্তি নিয়ে সহিংসতা, দিল্লিতে স্কুল বন্ধ

বিনোদন ডেস্ক

  ২৫ জানুয়ারি ২০১৮, ১৬:২৭
ছবি : সংগৃহীত

বলিউডের চলচ্চিত্র ‘পদ্মাবত’- এর মুক্তি নিয়ে ভারতের দিল্লির গুরগাঁও, হরিয়ানা, রাজস্থান, উত্তর প্রদেশ, গুজরাট, মধ্যপ্রদেশ, জম্মু ও কাশ্মীরে সহিংস বিক্ষোভ হয়েছে। খবর এনডিটিভি।

সিনেমাটির মুক্তিকে ঘিরে ভারতের বিভিন্ন রাজ্যের একাধিক স্থানে গতকাল বুধবার হামলা হয়েছে। হরিয়ানার একটি সরকারি বাসে আগুন দেয়ার পর ওই সড়ক ধরে যাওয়া স্কুলের শিক্ষার্থীদের একটি বাসে হামলা চালানো হয়।

বিক্ষুব্ধদের নিক্ষিপ্ত পাথরে স্কুল বাসটির অধিকাংশ জানালার কাঁচ ভেঙে যায়, আতঙ্কিত শিশুদের চিৎকার সত্বেও পাথর নিক্ষেপ বন্ধ করা হয়নি। স্কুলটির একজন শিক্ষক ভারতীয় সংবাদ মাধ্যমকে জানান, ‘পুলিশ সামনেই ছিল, কিন্তু বিক্ষোভকারীরা তাদের পাত্তাই দিচ্ছিল না’।

এরই প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার সিনেমাটির মুক্তির দিনে সহিংসতার আশঙ্কায় গুরগাঁওয়ের বেশ কিছু স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ভারতজুড়ে মুক্তি পেলো ঐতিহাসিক কাহিনি নির্ভর বহুল আলোচিত ‘পদ্মাবত’।

বিক্ষোভকারীদের অভিযোগ, চলচ্চিত্রটিতে রানী পদ্মীনির সঙ্গে খিলজির প্রেম দেখানো হয়েছে; এই অভিযোগ জোরালোভাবে অস্বীকার করে আসছেন চলচ্চিত্রটির নির্মাতা। কিন্তু তাতেও ছবিটিকে কেন্দ্র করে শুরু হওয়া প্রতিবাদ, বিক্ষোভ, সহিংসতা থামেনি।

উত্তর প্রদেশে জোর করে দোকানপাট বন্ধ রাখতে বাধ্য করা হয়। গুজরাটে যানবাহনে হামলা করা হয়। মধ্যপ্রদেশ, জম্মু ও কাশ্মির রাজ্যে সহিংস প্রতিবাদ হয়েছে। সহিংসতা এড়াতে দিল্লির গুরগাঁওয়ে সব ধরনের সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, সিনেমা হলের ২০০ মিটারের মধ্যে বিক্ষোভকারীদের আসতে দেয়া হবে না। তারপরও সহিংসতার আশঙ্কায় দিল্লির প্রায় ৪০টি সিনেমা হল কর্তৃপক্ষ ছবিটি না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া চারটি রাজ্যে ছবিটির প্রদর্শনী বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ‘মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’। অ্যাসোসিয়েশনের সভাপতি দীপক আশ জানিয়েছেন, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ ও গোয়ার মাল্টিপ্লেক্সগুলোতে মুক্তি পাবে না ছবিটি। এমন উত্তপ্ত পরিস্থিতে কোনো হল মালিকই তাদের সিনেমা হলের ক্ষতি চাইবেন না।

আরও পড়ুন

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আম্বানির ছেলের বউ যার সঙ্গে প্রেম করতেন
যার হাত ধরে নীল ছবির জগতে নাম লিখিয়েছিলেন সানি লিওন
মসজিদে নববিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েলন অভিনেত্রী
ভারতে ফিরলেই গ্রেপ্তার হবেন রাখি
X
Fresh