• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘পদ্মাবত’ মুক্তির আগেই পুড়িয়ে দেয়া হলো প্রেক্ষাগৃহ

বিনোদন ডেস্ক

  ২৪ জানুয়ারি ২০১৮, ১৩:৩১

বড় পর্দায় ‘পদ্মাবত’ সিনেমার মুক্তি রুখে দিতে বেপরোয়া রাজপুত কার্ণি সেনা সদস্যরা। ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি। তার আগেই মঙ্গলবার রাতে আমেদাবাদে একটি প্রেক্ষাগৃহ এবং একটি শপিং মল জ্বালিয়ে দিয়েছে তারা। ব্যস্ত রাজপথে বেশ কয়েক ঘণ্টা দাউ দাউ করে জ্বলতে দেখা যায় আমেদাবাদের হিমালয় মার্কেট এবং থলটেজ এলাকার পিভিআর মাল্টিপ্লেক্সকে।

কার্ণি সেনার রোষানল থেকে রেহাই পায়নি না প্রেক্ষাগৃহের দূরে সারিবদ্ধ এক ডজন বাইকও। পুড়িয়ে ছারখার করে দেয়া হয়েছে সেসব যানও। এ সময় নির্বিচারে ভাঙচুর চালানো হল পার্কিং লটে রাখা গাড়িগুলোর ওপর। যদিও পরে কার্ণি সেনা দাবি করে আমেদাবাদের এই হিংসার নেপথ্যে তাদের কোনো হাত নেই। এদিকে হরিয়ানার গুরুগ্রামে ১৪৪ ধারা জারি করা হয়েছে। খবর সংবাদ প্রতিদিন।

আমেদাবাদের যে হিমালয় শপিং মলে’ সিনেমার প্রদর্শন হবার কথা। কিন্তু সিনেমা ঘিরে রাজপুত কার্ণি সেনার দেয়া হিংসাত্মক হুমকির কথা মাথায় রেখেই সেখানে এবং পিভিআর মাল্টিপ্লেক্সে বানশালীর সিনেমাটি দেখানো হবে না বলে আগেই পোস্টার-বার্তা দিয়ে রাখা হয়েছিল। অথচ তা সত্ত্বেও মার্কেট এবং প্রেক্ষাগৃহে হামলা চালায় কার্ণি সেনা। আগুন লাগিয়ে দেয় মোটরসাইকেলে।

ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ওই এলাকায় গুরুতর ট্রাফিক সমস্যা দেখা দেয়। টুইটার-ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই খবরের ‘লিংক’ ‘শেয়ার’ করে আত্মীয়-বন্ধু-পরিজনদের উপদ্রুত এলাকা এড়িয়ে যেতে সতর্ক করে দেন।

ভারতের ৭০০ বছর আগেকার চিতরের রানী পদ্মিনীর জীবন নিয়ে নির্মিত হয়েছে ‘পদ্মাবতী’ সিনেমা। রাজস্থান, গুজরাট, হরিয়ানা, মহারাষ্ট্রসহ বিভিন্ন রাজ্যে রাজপুত সংগঠনগুলো এই সিনেমার বিরুদ্ধে তীব্র বিক্ষোভ করে আসছে। পরবর্তীতে সিনেমার নাম পরিবর্তন করে ‘পদ্মাবত’ রাখা হয়।

ইতিহাসে দেখা যায়, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির কবল থেকে রক্ষা পেতে রানী পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু পদ্মাবতী সিনেমায় তার সেই মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

২৪ জানুয়ারি সন্ধ্যা ৬টায় থ্রিডি’তে মুক্তি পাবে পদ্মাবত। এরপর ২৫ জানুয়ারি ভারতজুড়ে মুক্তি পাবে দীপিকা পাডুকোন, শহীদ কাপুর ও রণবীর সিং অভিনীত এই সিনেমা।

আরও পড়ুন

এম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh