• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বৈষম্যের শিকার পাকিস্তানি অভিনেত্রী

বিনোদন ডেস্ক

  ১৮ জানুয়ারি ২০১৮, ১৩:১৩
ছবি : সংগৃহীত

ভারতীয় সিনেমায় কাজের অভিজ্ঞতা ভালো হয়নি বলে মন্তব্য করেছেন পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার। সম্প্রতি পাকিস্তানি টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

বলিউডে ‘হিন্দি মিডিয়াম’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন পাকিস্তানি এই অভিনেত্রী। সিনেমাটিতে বলিউডের ইরফান খানের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

স্বপ্ল বাজেটের এই সিনেমাটি বক্সঅফিসে ভালো ব্যবসা করেছে। তবে সিনেমার জন্য বিদেশে শুটিংয়ে খারাপ অভিজ্ঞতা হয়েছে এই পাকিস্তানি অভিনেত্রীর। সাবা বলেন, আমরা নিজেদের মহান ভাবলেও বাস্তবটা আসলে আলাদা।

পাকিস্তানি টিভি চ্যানেলে সাবা বলেন, আমরা জর্জিয়ায় গিয়েছিলাম। বিমানবন্দরের নিরাপত্তা পেরিয়ে সহজে চলে যান ভারতীয় কলাকুশলীরা। আমার কাছে পাকিস্তানি পাসর্পোট দেখে শুরু হয় জিজ্ঞাসাবাদ। খুবই অস্বস্তিতে পড়েছিলাম। শুধুমাত্র পাকিস্তানি হবার জন্যই আমার সঙ্গে এমনটা করা হয়েছিল।

সাবা এর আগে পাকিস্তানের বিখ্যাত সিনেমা ‘মান্টো’তে অভিনয় করেছেন। ‘লাহৌর সে আগে’ সিনেমাতেও দেখা গিয়েছিল সাবা কামারকে। বেশকিছু পাকিস্তানি সিরিয়ালেও অভিনয় করেছেন এই অভিনেত্রী। যার মধ্যে ফাওয়াদ খানের বিপরীতে ‘দাস্তান’ অন্যতম।

তবে ভারতীয় সিনেমায় সাবার প্রথম অভিজ্ঞতা ‘হিন্দি মিডিয়াম’। চাঁদনি চকের এক ব্যবসায়ী দম্পতির গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। এতে দেখা যায়, টাকা থাকলেও অভিজাত সোসাইটিতে ঠাঁই হয় না এই পরিবারের। এই দম্পতির লড়াই নিয়েই সিনেমার গল্প।

ইরফানের দোকানের কর্মচারীরা প্রত্যেকে বাস্তবেও দোকানের কর্মচারী। চাঁদনি চক ছাড়াও দক্ষিণ দিল্লি, গুরুগ্রাম এলাকায় সিনেমার শুটিং করা হয়েছে।

আরও পড়ুন

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh