• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রাচ্যনাট স্কুলের নৈশভোজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জানুয়ারি ২০১৮, ১৩:৪৫
ছবি: নৈশভোজ নাটকের মহড়ার দৃশ্য।

জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঙ্গলবার, ১৬ জানুয়ারি সন্ধ্যায় অনুষ্ঠিত হবে প্রাচ্যনাট স্কুল অব অ্যাক্টিং অ্যান্ড ডিজাইন ৩৩তম ব্যাচের সনদ পত্র বিতরণ ও সমাপনী প্রযোজনা মঞ্চায়ন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম ও নাট্যজন আহমেদ ইকবাল হায়দার। এদিন সন্ধ্যায় মঞ্চায়িত হবে ৩৩তম ব্যাচের সমাপনী নাটক ‘নৈশভোজ’। মনোজ মিত্রের লেখা নাটকটির নির্দেশনা দিয়েছেন মিতুল রহমান

নাটকের গল্পে দেখা যাবে, গ্রামের এক প্রান্তে দরিদ্র চামার পাড়ায় কয়েক ঘর চামার পরিবারের বাস। অন্য প্রান্তে উপরতলার কুণ্ডু বাবুদের বাস। দখলদারদের চাপে চামার পরিবারগুলো যেখানে জীবিকা আর বসতের সংকটে, কুন্ডুদের বাগানে সেখানে কাঁঠাল উপচে পড়ছে। তবু অন্যের মাথায় কাঁঠাল ভাঙ্গার ষড়যন্ত্রে লিপ্ত কুন্ডু বাবুরা।

চামার পাড়ার সাধু তুষ্টু, নিত্য সম্ভ্রম বাঁচাতে মৃত্যুর পথ বেছে নেয়, কিন্তু মৃত্যু মুক্তি দেয় না তাকে। নোংরা প্রতিযোগিতার হাত থেকে বাঁচতে আজ রাতে বন্য শেয়ালের পাশাপাশি কুণ্ডু বাবুরাও মেতে ওঠে নিজ নিজ ভোজের খোঁজে। আর এভাবেই তৈরি হতে থাকে সকলের নৈশভোজ।

নাটকটিতে অভিনয় করছেন- হাসিব, মুন্না, রবিউল, পলাশ, মিনহাজ, স্বনক, নাহিয়ান, জিলানী, আসাদুজ্জামান, ইমরান, তন্ময়, মিদুল, পাকিজা, আহসান, অদ্রী, তানজীর, সাকিব, তাসনুভা, ফাহমী, জেসমিন, কাওছার, মনিরুজ্জামান, আকাশ, আদিবা, হৃদয়।

সহকারী নির্দেশক হিসেবে রয়েছেন- সাফায়াত খান, মঞ্চ ও আলোক পরিকল্পনা এ বি এস জেম, পোশাক পরিকল্পনা চেতনা রহমান ভাষা, সঙ্গীত পলাশ নাথ লোচন, দ্রব্য সামগ্রী পরিকল্পনা, মঞ্চ নির্মাণ জেসমিন জাহান ঝুমা, মুখোশ নির্মাণ তানজি কুন, পোস্টার ও লিফলেট ডিজাইন সাফায়াত খান, সার্বিক তত্ত্বাবধান সাইফুল ইসলাম জার্নাল।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মঈন খানের বাসায় ব্রিটিশ হাইকমিশনারের নৈশভোজ 
পিটার হাসের নৈশভোজে ড. ইউনূস, হয়েছে যে আলোচনা
X
Fresh