• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘সিনেমাকে আলাদা কিছু মনে হয়নি’

পাভেল রহমান

  ১১ জানুয়ারি ২০১৮, ১৭:৫৫
ছবি: ফেসবুক থেকে নেয়া।

একাধারে থিয়েটার, টিভি নাটক, বিজ্ঞাপনে কাজ করে দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী রুনা খান। সম্প্রতি সিনেমার পর্দায়ও প্রশংসিত হয়েছেন তিনি। এই অভিনেত্রীর তিনটি চলচ্চিত্র গত বছরের শেষের দিকে প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ছবি তিনটি হলো তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’, বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’, সাজেদুল আওয়াল পরিচালিত ‘ছিটিকিনি’। এদিকে আজ বৃহস্পতিবার, ১১ জানুয়ারি এই গুণী অভিনয়শিল্পীর জন্মদিন। আরটিভি অনলাইনের সঙ্গে অভিনয় ও ব্যক্তিগত বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন রুনা খান। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান

বর্তমানে কী নিয়ে ব্যস্ত আছেন?

সম্প্রতি আমার অভিনীত তিনটি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। নতুন সিনেমায় কাজের ব্যাপারেও প্রাথমিক আলোচনা হয়েছে। চূড়ান্ত আলোচনা হলে সবাইকে জানাতে পারব। এছাড়া টেলিভিশনে বেশ কিছু খন্ড ও ধারাবাহিক নাটকে অভিনয় করছি। আর পারিবারিক ব্যস্ততা তো আছেই। সব মিলিয়ে কাজ ও সংসার নিয়েই ব্যস্ত আছি।

বড় পর্দায় নিজেকে প্রথম দেখার অভিজ্ঞতা কেমন ছিল?

স্টার সিনেপ্লেক্সে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ সিনেমার প্রিমিয়ারে প্রথম প্রেক্ষাগৃহের পর্দায় নিজেকে দেখেছি। গত ডিসেম্বরে ছবিটি মুক্তি পেয়েছে। সেটা ভীষণ আনন্দের মুহূর্ত ছিল। দর্শকের মাঝে বসে নিজে দর্শক হয়ে নিজেরই অভিনয় দেখা। এই অনুভূতি বলে প্রকাশ করা যাবে না।

সিনেমা মুক্তির পর দর্শক প্রতিক্রিয়া কেমন পেয়েছেন?

থিয়েটার, টিভি নাটক, বিজ্ঞাপনে কাজ করেছি। সেখানে কাজের পর দর্শকের প্রতিক্রিয়া ছিল একরকম। সিনেমায় কাজের পর দর্শকের প্রতিক্রিয়া ছিল আরেকরকম। এক ধরণের শঙ্কা ছিল, দর্শক কিভাবে নেবেন। কিন্তু পরে দেখলাম দর্শক আমার অভিনয় পছন্দ করেছেন।

প্রথমবার সিনেমায় কাজের অভিজ্ঞতার গল্প শুনতে চাই?

সিনেমায় অভিনয় করতে গিয়ে আলাদা কোনো অভিজ্ঞতা হয়নি। কারণ আমার দুটি সিনেমার পুরো ইউনিটই ছিল নাটকের মানুষ। এর আগে তৌকীর ভাই কিংবা বদরুল আনাম সৌদের পরিচালনায় নাটকে অভিনয় করেছি। এবার তাদের পরিচালনায় সিনেমায় অভিনয় করলাম। ফলে টিভি নাটকের পরিবারকেই সিনেমায় পেয়েছি। ‘হালদা’ সিনেমায় আমার সহশিল্পী হিসেবে ছিলেন তিশা, মোশাররফ করিম, জাহিদ হাসান, দিলারা জামান। তাদের সঙ্গে দীর্ঘ সময় আমি টিভি নাটকে অভিনয় করেছি। গহীন বালুচরে আমার সহশিল্পী হিসেবে ছিলেন ফজলুর রহমান বাবু, জিতু আহসান, রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা। যার জন্য সিনেমাকে আলাদা কিছু মনে হয়নি।

জন্মদিন কীভাবে কাটাচ্ছেন?

এই দিনটি আমার কাছে বিশেষ দিন, তার চাইতেও বেশি বিশেষ দিন আমার বাবা-মায়ের জন্য। কারণ আমি পরিবারের বড় সন্তান। আমার জন্মের মধ্য দিয়ে আমার বাবা-মা প্রথমবার সন্তানের মুখ দেখেছেন। পরবর্তীতে নিজে যখন মা হয়েছি তখন বুঝেছি সন্তানের মা হওয়া কতটা আনন্দের।

জন্মদিন উপলক্ষে বিশেষ কোনো আয়োজন আছে কি?

বিশেষ দিনগুলো আমি সব সময় পরিবারের সঙ্গে থাকতে পছন্দ করি। আজকের দিনটাও আমার স্বামী-সন্তানকে নিয়ে পরিবারের সঙ্গেই উদযাপন করছি। অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন, ভীষণ ভালো লাগছে। আমার কিছু বন্ধু ও পরিবারের লোকজনকে নিয়ে দিনটি উদযাপন করছি।

আরও পড়ুন

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রঙিন থেকে সাদাকালো, আহা জীবন!
খোলামেলা গাউনে ভাইরাল রুনা খান
নো মেকআপে ভাইরাল রুনা খান
শাকিব খানের সিনেমা কখনও হলে গিয়ে দেখিনি : রুনা খান
X
Fresh