• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মুম্বাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘পৌনঃপুনিক’

বিনোদন ডেস্ক

  ০৭ জানুয়ারি ২০১৮, ১৬:৩৪
ছবি: পৌনঃপুনিক চলচ্চিত্রের দৃশ্য।

ভারতের মুম্বাই শহরে আগামী ২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘১৫ তম মুম্বাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এটি দক্ষিণ এশিয়ার প্রামাণ্যচিত্র, স্বল্পদৈর্ঘ্য এবং অ্যানিমেশন চলচ্চিত্রের বড় উৎসব। ১৯৯০ সাল থেকে ভারতের কেন্দ্রীয় সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রাণালয়ের চলচ্চিত্র বিভাগ উৎসবটি আয়োজন করে আসছে।

এই উৎসবের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে মনোনীত হয়েছে বাংলাদেশের খন্দকার সুমন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’। খন্দকার সুমন আরটিভি অনলাইনকে জানান, সমাজে নারীর দ্রোহ ও শেকল ভাঙ্গার অদম্য সাহস, স্বপ্ন, লড়াই ও হেরে গিয়ে যাপিত জীবনের পুনরাবৃত্তির ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’।

এই চলচ্চিত্রের গল্প রচনা করেছেন কিংশুক ভট্টাচার্য, চিত্রগ্রহণে ছিলেন বিদ্রোহী দীপন, সঙ্গীতে মাহমুদ হায়াৎ অর্পন ও সম্পাদনায় ছিলেন সাইফ রাসেল। আইডিয়া এক্সচেঞ্জের প্রযোজনায় চলচ্চিত্রটির চিত্রনাট্য ও পরিচালনা করেন খন্দকার সুমন।

ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রানী সরকার, ফজলুল হক, ফারজানা, রওশন আরা মুক্তি, মিতু রহমান, ফারজানা রুমি ও মানিক বাহার।

এই ছবিটি ইতোমধ্যে সিয়াটল দক্ষিণ এশীয় চলচ্চিত্র উৎসব, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব, চুয়েট চলচ্চিত্র উৎসব, দাদা সাহেব ফালকে চলচ্চিত্র উৎসব, বাংলাদেশ চলচ্চিত্র উৎসব (ভারত), ডালাস বাংলা চলচ্চিত্র উৎসব (যুক্তরাষ্ট্র), রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, নাশিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ভারত), জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (শ্রীলংকা) অংশ নিয়েছে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh