• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে সিনেমা হলে ‘পদ্মাবত’

বিনোদন ডেস্ক

  ০৭ জানুয়ারি ২০১৮, ১২:২১
ছবি : সংগৃহীত

সব জটিলতা অতিক্রম করে অবশেষে সিনেমা হলে আসছে সঞ্জয়লীলা বানশালী পরিচালিত ‘পদ্মাবত’। এর আগে ছবিটির নাম ‘পদ্মাবতী’ থাকলেও বিতর্কের মুখে সেন্সর বোর্ডের নির্দেশে নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘পদ্মাবত’।

সবকিছু ঠিক থাকলে আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে এই সিনেমা। তবে নাম পরিবর্তন করেও বিক্ষোভকারীদের সন্তুষ্ট করা যায়নি। সিনেমাটির মুক্তির খবর জানার পর রাজপুত কার্নি সেনা ফের হুমকি দিয়ে বলেছে, ছবিটি মুক্তি পেলে তার পরিণতির জন্য দায়ী থাকবে সরকার এবং সেন্সরবোর্ড।

গত ১ ডিসেম্বর রাজপুত কার্নি সেনা’সহ কয়েকটি সংগঠনের বিক্ষোভের মুখে ‘পদ্মাবতী’র মুক্তি স্থগিত করা হয়েছিল। সেই পুরোনো দাবিতে এখনো অনড় কার্নি সেনা।

ছবিটির সেন্সর ছাড়পত্র দেয়ার কারণে সেন্সর বোর্ড প্রধান প্রসূন জোশী, তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানির পদত্যাগের দাবি জানিয়েছে তারা।

এদিকে পদ্মাবতীর সেন্সর ছাড়পত্র দেয়ার সময় নির্মাতা বানশালীকে একাধিক নির্দেশনা দেয়া হয়। এর মধ্যে ছিল নাম পরিবর্তন। পাশাপাশি ‘ঘুমর’ গানেও কিছু পরিবর্তনের নির্দেশনা দেয়া হয়।

সিনেমাটির নির্মাতাদের বক্তব্য অনুযায়ী পদ্মাবতীর চিত্রনাট্য সুফি কবি মুহম্মদ জয়সির ‘পদ্মাবত’ কবিতা অবলম্বনে তৈরি। আর তাই জটিলতা এড়াতে সেই কবিতার নামেই ছবিটির নামকরণ করার নির্দেশ দেয় সেন্সর বোর্ড।

‘পদ্মাবত’-এর সঙ্গে একই দিনে, ২৫ জানুয়ারি মুক্তি পাবার কথা রয়েছে অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’ সিনেমাটিও। তাই বক্স অফিসে অক্ষয়ের ‘প্যাডম্যান’র সঙ্গে বানশালীর ‘পদ্মাবত’র মুখোমুখি অবস্থান বলিউড পাড়ায় তুমুল আলোচনা তৈরি হয়েছে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh