• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দুর্লভ ছবিতে চিনে নিন

পাভেল রহমান

  ০৫ জানুয়ারি ২০১৮, ১৩:২৮
ছবি: ‘শকুন্তলা’ নাটকের অডিও রেকর্ডিং, এলভিস স্টুডিওতে।

এই ছবিতে রয়েছেন বাংলাদেশের নন্দিত কয়েকজন অভিনেতা। ভালো করে দেখে নিন, তাদের চেনা যায় কিনা? এই অভিনেতাদের শুরুটা মঞ্চনাটকে। দেশের অন্যতম নাট্য সংগঠন ঢাকা থিয়েটারের হয়ে মঞ্চে অভিনয় করেছেন।

পরবর্তীতে টিভি নাটক, চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেছেন। তারা হলেন- হুমায়ূন ফরীদি, আফজাল হোসেন, রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিম, ফখরুল বাসার মাসুম।

ঢাকা থিয়েটার প্রযোজিত ‘শকুন্তলা’ নাটকের অডিও রেকর্ডিংয়ের সময় ছবিটি তোলা হয়েছিল এলভিস স্টুডিওতে। ছবিটি ৭০-৮০’র দশকের বলে জানান ফখরুল বাসার মাসুম। থিয়েটারের মাধ্যমে অভিনয় শুরু করা এই শিল্পীরা পরবর্তীতে পর্দায় অভিনয় করেও সাফল্য দেখিয়েছেন।

আজ নন্দিত অভিনেতা শহীদুজ্জামান সেলিমের জন্মদিন। বিশেষ এই দিনটিতে শহীদুজ্জামান সেলিমের সেই দুর্লভ ছবিটি প্রকাশ করা হলো। এই ছবিতে পাওয়া যাবে মঞ্চনাটকের সেই সেলিমকে।

শহীদুজ্জামান সেলিম টিভি নাটক, চলচ্চিত্রের পাশাপাশি এখনো থিয়েটারে যুক্ত আছেন। তার নির্দেশিত নাটক ‘পঞ্চনারী আখ্যান’ নিয়মিত মঞ্চায়িত হচ্ছে। এছাড়া ঢাকা থিয়েটারের ধাবমান নাটকে অভিনয় করেন তিনি।

গুণী এই অভিনেতার জন্মদিনে তাকে সোশ্যাল মিডিয়ায় অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন। ঢাকা থিয়েটারের সহশিল্পী ফারজানা চুমকি সেলিমের সঙ্গে ছবি প্রকাশ করে ফেসবুকে লিখেন, শুভ জন্মদিন ভাই। ভালো থাকুন, অনেক ভালো।

এছাড়াও অনেকেই তাকে শুভেচ্ছা জানাচ্ছেন। এদিকে পারিবারিক সূত্রে জানা গেছে, সাদামাটাভাবেই জন্মদিন কাটছে গুণী এই অভিনয়শিল্পীর।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অরুণার রহস্যময় পোস্টে উত্তাল নেটদুনিয়া
X
Fresh