Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ডিসেম্বর ২০১৭, ১২:৪১
আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৭, ১২:৫৮
discover

কাঁদলেন সিয়াম

ছবি : অনুষ্ঠান মঞ্চে সিয়াম

তরুণ অভিনেতা সিয়ামের জন্য অন্যরকম আনন্দের একটা মুহূর্ত ছিল মঙ্গলবার। এদিন সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে ‘সানসিল্ক-আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৭’। এই অনুষ্ঠানে এক ঘণ্টার নাটক ও টেলিফিল্ম বিভাগে দর্শকনন্দিত মোশাররফ করিমের সঙ্গে যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পান সিয়াম।

অনুষ্ঠানে যখন সিয়ামের নাম ঘোষণা করা হয় তখন মঞ্চে গিয়ে আবেগে বাকরুদ্ধ হয়ে পড়েন এই তরুণ অভিনেতা। উপস্থিত দর্শকের সামনে আবেগে কেঁদে ফেলেন তিনি। পরে নিজেকে সামলে নেয়ার জন্য দুই মিনিট সময় চেয়ে নেন।

এরপর সিয়াম তার বাবাকে দর্শক সারি থেকে ডেকে মঞ্চে নিয়ে এসে নিজের পুরস্কারটি বাবার হাতে তুলে দেন। উপস্থিত সবাই করতালিতে মুহূর্তটিকে রাঙিয়ে দেন। সিয়াম বলেন, আমি দেশের বাইরে থেকে ব্যারিস্টারি পড়েছি। বিদেশে থাকার সময় আমার বন্ধুদের ভালো ভালো কাজ যখন দেখতাম। মনে হতো আমি দেশে থাকলে হয়তো তাদের মতো কাজগুলো করতে পারতাম। দেশে ফেরার পর আমি নিজের প্রফেশনে না গিয়ে বাবার কাছে এক বছর সময় চেয়েছিলাম। যে আমাকে একটি বছর অভিনয় করার জন্য সময় দাও। অভিনয়টাই করতে চেয়েছি। অভিনয়টা করে যেতে চাই। বাবা আমাকে সেই সুযোগটি দিয়েছিলেন। আজকে আমার জীবনের ভীষণ আনন্দের মুহূর্ত।

তিনি আরো বলেন, যাদের সঙ্গে মনোনীত হয়েছি সবাই আমার শ্রদ্ধার মানুষ। তাদের অভিনয় দেখেই বড় হয়েছি। সবাই দোয়া করবেন যেন আরো ভালো কাজ করতে পারি।

সকল বাবা-মায়ের উদ্দেশ্যে সিয়াম বলেন, আপনারা সন্তানদের স্বাধীনতা দিন। তারা যেটা করতে চাই সেটাকে গুরুত্ব দিন। দেখবেন আপনাদের সন্তানেরা অনেক বড় কিছু করে ফেলতে পারে।

এক ঘণ্টার নাটক ও টেলিফিল্ম বিভাগে এবছর ‘সানসিল্ক-আরটিভি স্টার অ্যাওয়ার্ড’ পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেতা : মোশাররফ করিম ও সিয়াম, শ্রেষ্ঠ অভিনেত্রী : অপর্ণা ঘোষ, শ্রেষ্ঠ অভিনেতা (প্রধান চরিত্র) : ফজলুর রহমান বাবু, শ্রেষ্ঠ অভিনেত্রী (প্রধান চরিত্র) : রুনা খান, শ্রেষ্ঠ শিশুশিল্পী : আফরিন শিখা রাইসা, শ্রেষ্ঠ রচয়িতা : তাবারক হোসেন ও মেজবাহ উদ্দিন সুমন, শ্রেষ্ঠ : পরিচালক : গোলাম সোহরাব দোদুল।

সৃজনশীল সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিল্পী ও কলাকুশলীদের সম্মান জানাতে সপ্তমবারের মতো অনুষ্ঠিত হলো ‘সানসিল্ক-আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৭’। এবছর ভাষা ও মুক্তিযুদ্ধভিত্তিক নাটক, আজীবন সম্মাননা, এক ঘণ্টার নাটক, সঙ্গীত ক্রিটিকস, সঙ্গীত, ধারাবাহিক নাটক বিভাগে এই প্রদান করা হয়।

আরটিভিতে প্রচারিত বিভিন্ন অনুষ্ঠানের শিল্পীদের সারা বছরের কাজের মূল্যায়ন এবং তাদের অভিনয় দক্ষতার স্বীকৃতি দিতে এই সম্মাননা অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন আরটিভি। গেলো ছয় বছরে অভিনেতা, অভিনেত্রী, পরিচালক, রচয়িতা, সঙ্গীতশিল্পী, নৃত্যশিল্পীসহ বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে স্টার অ্যাওয়ার্ড প্রদান করেছে আরটিভি।

সপ্তম সানসিল্ক-আরটিভি স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান'সহ দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে আরটিভি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাহিদ হাসান, রিচি সোলায়মান ও ফারিহা শাহরিন। অনুষ্ঠানটি প্রযোজনা করেন সোহেল রানা বিদ্যুত।

পিআর/পি/এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS