DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

অঞ্জু ঘোষের সেই গানে অধরা

এ এইচ মুরাদ
|  ২১ ডিসেম্বর ২০১৭, ১৪:১৮ | আপডেট : ২২ ডিসেম্বর ২০১৭, ১২:২৬
এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ ছবির ‘মনেরি ছোট্ট ঘরে আগুন লেগেছে হায়রে’ গানে পারফর্ম করে লাখো তরুণের হৃদয় কাঁপিয়েছিলেন অঞ্জু ঘোষ।

এটি ছিল অঞ্জুর প্রথম কোনো চলচ্চিত্রে অভিনয়। ১৯৮২ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি ব্যবসা সফলও হয়। সেসময় সমুদ্রের পানিতে ভিজে ভিজে অঞ্জুর ঠোঁটে ‘মনেরি ছোট্ট ঘরে’ গানটি ছিল মানুষের মুখে মুখে।

গানের কথা লিখেছিলেন মাসুদ করিম, সুরকার সুবল দাস, কণ্ঠ দেন সাবিনা ইয়াসমিন। দীর্ঘ ৩৫ বছর পর অঞ্জু ঘোষের সেই হিট গানটি আবারো চলচ্চিত্রে স্থান পাচ্ছে।

ড্যাশিং ডিরেক্টর শাহীন সুমন পরিচালিত ‘মাতাল’ ছবিতে নতুনভাবে দেখা যাবে গানটি। তবে নতুনভাবে গানটির সঙ্গীতায়োজন করা হয়নি। পুরনো সেই গানটি ছবিতে শোনা যাবে। আর এই গানে অঞ্জুর জায়গায় দেখা যাবে এ প্রজন্মের নায়িকা অধরা খানকে। 

এ ব্যাপারে অধরা খান আরটিভি অনলাইনকে বলেন, আজ থেকে কক্সবাজারে জনপ্রিয় এই গানটির শুটিংয়ে অংশ নিচ্ছি। ভীষণ ভালো লাগছে। সেই সঙ্গে কিছুটা ভয়ও পাচ্ছি। কারণ গানটি এত জনপ্রিয় নতুনভাবে দর্শক আমাকে কিভাবে নেবেন সেকথা ভাবছি। তবে ভালো কিছু করার চেষ্টা সব সময় আমার মধ্যে কাজ করে। আমার বিশ্বাস সবার ভালো লাগবে।

শরীফ চৌধুরী প্রযোজিত ছবিতে জুটি হয়ে অভিনয় করেছেন সাইমন সাদিক, অধরা খান, শিপন ও লাক্সতারকা অরিন।

পরিচালক জানালেন, গতকাল থেকে কক্সবাজারে ছবিটির শুটিং শুরু হয়েছে। ‘মাতাল’ ছবির শেষ দিকের কাজ চলছে এখন। এরপর ঢাকায় ফিরে ২-৩ দিনের কাজ করলেই সিনেমাটির শুটিং সম্পন্ন হবে।

এম/ওয়াই/পিআর  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়