• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

দক্ষিণ কোরিয়া যাচ্ছে মাইম অ্যাকশন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৭, ১৭:৫০

দক্ষিণ কোরিয়ার সিউলের ইনহা ইউনিভার্সিটি অডিটোরিয়ামে আগামী ১৭ ডিসেম্বর মঞ্চায়িত হবে ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের মূকাভিনয় প্রযোজনা ‘স্পটলাইট’।

রোবটম্যান, ভালোবাসা এবং অতঃপর, সেলফিমেনিয়া, সুবোধ পালাবেনা আর, জীবন: যেখানে যেমন, বাংলাদেশ, ক্ষমতার দ্বন্দ্বসহ মোট ৯টি স্কেচ নিয়ে সাজানো হয়েছে এ প্রযোজনাটি।

রচনা, নির্দেশনা ও অভিনয়ে আছেন ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের পরিচালক মীর লোকমান। শব্দ ও আলোক প্রক্ষেপনে আছেন সাইফুল্লাহ সাদেক। আজ ১৫ ডিসেম্বর রাতে সিউলের উদ্দেশ্যে উড়াল দিচ্ছেন তারা।

বিজয় দিবস উপলক্ষে এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে কোরিয়ায় অবস্থানরত বাঙ্গালিদের সংগঠন ‘বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে)’।

বিসিকের সাধারণ সম্পাদক সারোয়ার কামাল বলেন, রেমিটেন্স, ক্রীড়া-সংস্কৃতি, শিক্ষা-গবেষণাসহ বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃত স্বরূপ এ বছর কোরিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের মধ্য থেকে সেরা ৫ জন পুরস্কৃত হবেন। এ অনুষ্ঠানে নতুন ও ভিন্ন মাত্রা যোগ করবে মূকাভিনয় পরিবেশনা স্পটলাইট।

মীর লোকমান বলেন, মূকাভিনয়কে সারাদেশে প্রতিষ্ঠিত ও বিকশিত করার প্রত্যয়দীপ্ত সংগঠন ‘ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন’। ‘না বলা কথাগুলো না বলেই হোক বলা’ স্লোগান নিয়ে সংগঠনটি ২০১১ সালের ২৭ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে।

এরই মধ্যে ৩৫০ টিরও বেশি প্রদর্শনীতে অংশ নিয়েছে এ মূকনাট্য দলটি। পার্শ্ববর্তী দেশ ভারত ও ইউরোপের আর্মেনিয়াতে এই দলটির মাইম পরিবেশনা প্রশংসিত হয়েছে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh