• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

না ফেরার দেশে শশী কাপুর

বিনোদন ডেস্ক

  ০৪ ডিসেম্বর ২০১৭, ২০:০৫

বলিউডের প্রবীণ অভিনেতা শশী কাপুর দীর্ঘদিন অসুস্থতার পর না ফেরার দেশে পাড়ি জমালেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯। খবর এবিপি আনন্দ।

তিনবারের জাতীয় পুরস্কার জয়ী এই জনপ্রিয় অভিনেতা ১৬০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। ২০১১ সালে পদ্মভূষণ এবং ২০১৫ সালে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয় তাঁকে।

‘দিওয়ার’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘কাভি কাভি’, ‘শর্মিলী’, ‘জুনুন’, ‘সুহাগ’, ‘হাসিনা মান জায়েগি’, ‘চোর মাচায়ে শোর’-র মতো অসংখ্য জনপ্রিয় সিনেমায় তাঁর অভিনয় দর্শকদের মুগ্ধ করে রেখেছে। গেলো দুই দশক ধরেই প্রচারের আড়ালে ছিলেন তিনি।

গেলো কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন শশী কাপুর। তাঁর বাইপাস সার্জারিও হয়েছিল। ২০১৪-য় বুকে সংক্রমণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। শশী কাপুরের তিন সন্তান রয়েছেন। তাঁরা হলেন, কুনাল, সঞ্জনা ও করণ কাপুর।

গতকাল রোববার অসুস্থ অবস্থায় রাতে আন্ধেরির কোকিলাবেন আম্বানি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। বুকে সংক্রমণের কারণেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

হিন্দি সিনেমার কিংবদন্তী অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের ছেলে এবং রাজ কাপুর ও শাম্মী কাপুরের ভাই। শশী কাপুর ১৯৬১ সালে ‘ধর্মপুত্র’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন।

ক্যারিয়ারজুড়ে বহু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। হঠাৎ তার বিদায়ে বলিউডে নেমে এসেছে শোকের ছায়া।

এম/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমার ক্রাশ ছিল চাচাশ্বশুর : নীতু কাপুর
X
Fresh