logo
  • ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

দীপিকা সাহসী, বললেন মানুসী

বিনোদন ডেস্ক
|  ২৮ নভেম্বর ২০১৭, ১২:৫৫ | আপডেট : ২৮ নভেম্বর ২০১৭, ১৩:০৭
সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘পদ্মাবতী’ ছবির মুক্তি নিয়ে সৃষ্ট বিতর্কে এবার কথা বললেন ‘মিস ওয়ার্ল্ড’ মানুসী চিল্লার। ছবিটিকে ঘিরে সৃষ্ট বিতর্কে পদ্মাবতী টিমের সঙ্গেই থাকছেন তিনি।

দীপিকা পাড়ুকোন সম্পর্কে মানুসী বলেন, ভারতীয় নারীরা সব সময় চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছেন এবং অন্যদের কাছে দৃষ্টান্ত হিসেবে উঠে এসেছেন৷ সমাজ ব্যবস্থা নারীদের অনুকূলে না থাকলেও তারা সর্বদাই লড়াই করে কাজ করেছেন এবং অন্য নারীদের আত্মবিশ্বাস বাড়িয়েছেন৷

হরিয়ানার মেয়ে মানুসী চিল্লার এবারের ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার পর ভারতে ফিরেছেন গত রোববার। পরদিন সোমবার মুম্বাইয়ে সাংবাদিক সম্মেলনে কথা বলেন। এসময় পদ্মাবতী বিষয়েও কথা বলেন তিনি।

ছবিটিতে অভিনয় করার জন্য অভিনেত্রী দীপিকাকে সাহসী নারী হিসেবে উল্লেখ করে মানুসী বলেন, দীপিকা ভারতীয় নারীদের জন্য অনুপ্রেরণা।

অন্যদিকে পদ্মাবতী বিতর্কে বলিউডের মতো টালিউড নির্মাতারাও ব্ল্যাক আউটের (মিডিয়া থেকে বিরত) সিদ্ধান্ত নিয়েছে। আজ মঙ্গলবার ১৫ মিনিটের জন্য তারা ব্ল্যাক আউট করবে বলে জানানো হয়েছে। বেলা ১২ টা থেকে ১২টা ১৫ মিনিট পর্যন্ত কাজ বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন পরিচালক গৌতম ঘোষ।

সোমবার বিকেলে এই বিষয়ে একটি সংবাদ সম্মেলন করা হয়। সেখানে পদ্মাবতী নিয়ে যারা আপত্তি তুলছেন, তাদের বিরুদ্ধে কথা বলেন পরিচালক গৌতম ঘোষ ও অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

গৌতম ঘোষ বলেন, ইতিহাস নিয়ে আলোচনা অবশ্যই হওয়া উচিত। ইতিহাসের প্রেক্ষাপটে তৈরি সিনেমা নিয়ে আলোচনা বা কারও আপত্তি থাকতেই পারে। কিন্তু সিনেমা মুক্তির আগে বা সিনেমাটা না দেখেই এ ধরনের আপত্তি তোলা উচিত নয়। গণতান্ত্রিক দেশে মত প্রকাশের অধিকার সকলেরই আছে।

পিআর/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়