• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

‘সোলসে’ নেই নাসিম আলী খান!

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ১৫:০৪
সংগৃহীত
ছবি : সংগৃহীত

প্রতিষ্ঠার ৫০ বছর উদযাপন করছে শ্রোতাপ্রিয় ব্যান্ড ‘সোলস’। ইতোমধ্যে অস্ট্রেলিয়ায় বেশ কয়েকটি কনসার্ট করেছে। এবার দুই মাসের সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছে ব্যান্ডটি। আগামী ১০ এপ্রিল যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন ব্যান্ডের সদস্যরা। যুক্তরাষ্ট্র সফরে বিভিন্ন স্ট্যাটে ২০টি শোতে পারফর্ম করবে ‘সোলস’। তবে এই সফরে থাকছেন না অন্যতম সদস্য নাসিম আলী খান।

জানা গেছে, ব্যক্তিগত কারণে যুক্তরাষ্ট্রের এই সফর থেকে ‘অবসর’ নিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে সোলস প্রধান পার্থ বড়ুয়া বলেন, সোলসের ৫০ বছর উপলক্ষে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে অনুষ্ঠান পারফর্ম করতে যাচ্ছি। তবে এবারের সফরে ব্যক্তিগত কিছু সমস্যা থাকার কারণে নাসিম ভাই যেতে পারছেন না। তাই আপাতত সোলসের কোনও কার্যক্রমে তিনি নেই।

তবে কি ব্যান্ড থেকে অবসরে গেলেন জ্যেষ্ঠ এই সদস্য! গুঞ্জন উঠেছে শহরে। কারণ সোলস-এর সাম্প্রতিক ছবিতেও মিলছে না নাসিম আলী খানের ছবি!

অবশ্য ব্যান্ড ছাড়ার গুঞ্জন উড়িয়ে দিয়ে নাসিম আলী খান বলেন, আমি কিন্তু ব্যান্ড ছাড়িনি। আসলে শারীরিক ও পারিবারিক কিছু সমস্যার কারণে যুক্তরাষ্ট্র সফরে থাকতে পারছি না। এছাড়া অন্য কোনও কারণ নেই।

তবে সোলস থেকে নাসিম আলীর এই ছুটি কতো সময়ের জন্য, সেটি কিন্তু জানা যায়নি।

প্রসঙ্গত, সোলস এর জন্ম ১৯৭২ সালে হলেও নাসিম আলী খান এতে যুক্ত হন ১৯৮০ সালে। সেই থেকে তিনি দলটির অন্যতম সদস্য ও ভোকাল হিসেবে যুক্ত ছিলেন নিরলস। সোলস-এর বর্তমান সদস্যরা হলেন পার্থ বড়ুয়া, আহাসানুর রহমান আশিক, মীর শাহরিয়ার হোসেন মাসুম ও মারুফ হাসান তালুকদার রিয়েল।

দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী এই ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন নকীব খান, পিলু খান, আইয়ুব বাচ্চু, তপন চৌধুরী, তাজুল ইমাম, সাজেদুল আলম, মমতাজুল হক লুলু, সুব্রত বড়ুয়া রনি, আহমেদ নেওয়াজ, শাহেদুল আলম, পান্থ কানাই, ইফতিখার উদ্দিন সোহেল, নাইমুল হাসান তানিম, জাকির হাসান রানা প্রমুখ। উইকিপিডয়াতেও সর্বশেষ দলত্যাগী সদস্যের তালিকায় নাম যুক্ত হয়েছে নাসিম আলী খানের।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্থ বড়ুয়ার বাবা আর নেই
৫০ বছর উদযাপনে যুক্তরাষ্ট্রে ‘সোলস’
আলীরাজের জাদুতে মুগ্ধ সবাই
X
Fresh