• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভিন্নমাত্রার অনুষ্ঠান প্রাকৃত টিভিতে

আরটিভি অনলাইন বিনোদন রিপোর্ট

  ২৪ সেপ্টেম্বর ২০১৬, ১৮:১২

তরুণ চলচ্চিত্র পরিচালক প্রাচ্য পলাশের ইউটিউব চ্যানেল PRAKRITA TV ঈদুল আজহায় তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটক দেখানো হয়েছে। দেশের কোনো ইউটিউব চ্যানেলে জাতীয় মানে তৈরি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটক ঈদে প্রচার এটাই প্রথম। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র'র মধ্যে আছে- 'দ্য হার্ট ব্রেকার', 'নিরবধি', 'দ্য সানসেট-এ্যান আনফিনিসড ড্রীম' ও নাটক 'ছায়াবৃত্ত।'

এ ব্যাপারে প্রাচ্য পলাশ আরটিভি অনলাইনকে বললেন, 'দেশে ঈদ বা বিশেষ দিবসে টেলিভিশন চ্যানেলে যে ধরনের অনুষ্ঠান সম্প্রচার করে তাতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নতুন মাত্রা যোগ করেছে। শুধু বিশেষ দিবসে নয়, বছরব্যাপী নিয়মিত অনুষ্ঠানমালার আওতায় বিষয় বৈচিত্রপূর্ণ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানোর মাধ্যমে টিভি চ্যানেল অনুষ্ঠানের মানোন্নয়নে সচেষ্ট হতে পারে।

তরুণ হৃদয়ে প্রতিনিয়ত চলমান থাকে আন্দোলন- স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'দ্য হার্ট ব্রেকার'-এ মূল বিষয় এমন। 'দ্য সানসেট-এ্যান আনফিনিসড ড্রীম'-এ স্বপ্নবিভোর সভ্যতার কিছু খন্ডচিত্র নিয়ে দেখানো হয়েছে। মানুষ স্বপ্ন দেখতে ভালবাসে, ভালবাসে স্বপ্ন নিয়ে বাঁচতে। আর 'নিরবধি'র বিষয় চার যুগের তরুণদের প্রেম-প্রবণতা।

'ছায়াবৃত্ত'তে দেখা যায়- বাবা-মা'র ইচ্ছানুযায়ী বিয়ে করার জন্য প্রবাসী এক তরুণ দেশে ফিরে। নিজ গ্রামে বিয়ে করার জন্য যে পাত্রী নির্বাচন করে তার সম্পর্কে নানান কুসংস্কার জানতে পারেন। ফলে তাকে বিয়ে করার পরও সংসার না করে ঢাকায় ফিরে আসেন এবং অন্যজনকে বিয়ে করে।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আনিসুর রহমান মিলন, অহনা, প্রসূন আজাদ, রোকেয়া প্রাচী, খায়রুল আলম সবুজ, খালেদা আক্তার কল্পনা, সোহেল খান, লুৎফর রহমান জর্জ, অবিদ রেহান, রোমানা স্বর্ণা, রাজ্য, রোমা, চন্দ্রবর্মন, প্রীতি, আপন, রাজ পারভেজ। নাটক ও চলচ্চিত্র দেখতে ইউটিউবে PRAKRITA TV লিখে সার্চ দিন।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh