logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

আইনি ঝামেলায় নওয়াজউদ্দিন

বিনোদন ডেস্ক
|  ৩০ অক্টোবর ২০১৭, ১৫:৩৬
‘অ্যান অর্ডিনারি লাইফ’ আত্মজীবনীতে সম্প্রতি প্রকাশ্যে এসেছে নওয়াজউদ্দিন সিদ্দিকির ব্যক্তিজীবনের কিছু অংশ। নওয়াজ তার ‘মিস লাভলি’ ছবির সহঅভিনেত্রী নিহারিকা সিংয়ের সঙ্গে কাটানো কিছু ঘনিষ্ঠমুহূর্তের কথা বলেছেন এই বইয়ে।

ভারতীয় গণমাধ্যমের খবর, ওয়ান নাইট স্ট্যান্ড এবং বিবাহবহির্ভূত সম্পর্কের বিষয় আত্মজীবনীতে খোলাখুলি কথা বলার আগে, একবারও নিহারিকার সম্মতি নেয়ার প্রয়োজন মনে করেননি এ অভিনেতা। শুধু তাই না, উল্টো নিহারিকার সঙ্গে রাত কাটানো, ঘনিষ্ঠতা, সব খোলামেলা জানিয়েছেন।

এরই মধ্যে বই বিক্রির জন্যে তাকে অসম্মান করার অভিযোগে নওয়াজের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা ভাবছিলেন নিহারিকা।

এদিকে গৌতম গুলাটি নামে দিল্লির এক আইনজীবী জাতীয় মহিলা কমিশনে নওয়াজের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এতে তার বিরুদ্ধে বই বিক্রির জন্যে একজন নারীর সম্মানহানি করার অভিযোগ আনা হয়েছে।

নিহারিকাকে ওই আইনজীবী চেনেন না বলে তিনি জানান, আমি অভিনেত্রীকে চিনি না। কিন্তু ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ), ৪৯৭ এবং ৫০৯ (নারীর সম্মানহানি) ধারায় অভিযোগ দায়েরের জন্য মহিলা কমিশনে অভিযোগ জানানোর নির্দেশ দেয়া হয়। এমনকি নিহারিকার সঙ্গে যখন সম্পর্কে জড়ান, তখন বিবাহিতও ছিলেন অভিনেতা। সেকথাও তিনি সহঅভিনেত্রীর কাছে লুকিয়ে যান।

নিহারিকা ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন, ওই বইতে তাকে যেভাবে তুলে ধরা হয়েছে তাকে মনে হচ্ছে যে, নিজের বইয়ের বিক্রি বাড়াতে একজন নারীকে অপমান করতেও বিন্দুমাত্র বাধে না নওয়াজউদ্দিনের।

তিনি আরো জানিয়েছেন, ২০০৯ সালে নওয়াজের সঙ্গে খুব অল্পদিনের জন্য তার সম্পর্ক গড়ে উঠেছিল। ‘মিস লাভলি’র শুটিংয়ের সময় ওই সম্পর্ক তৈরি হয় এবং তা মাত্র কয়েক মাস স্থায়ী ছিল। সিল্কের পোশাক পরা মোহময়ী নারী হিসেবে নওয়াজকে বেডরুমে ডেকে নিয়ে যাওয়ার কথা যেভাবে বইতে লেখা হয়েছে; যে সমস্ত ঘটনা নওয়াজ লিখেছেন বইটিতে, তা বানানো। এই ধরনের কোনো ঘটনার কথা আমার জানা নেই।

এবিপি আনন্দ জানায়, আগামী ২ নভেম্বর বইটি প্রকাশিত হওয়ার আগে, নিহারিকাকে জিজ্ঞাসাবাদের জন্যে ডাকতে পারে মহিলা কমিশন।

এম/পিআর 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়