• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেখতে নাকি দীপিকার মতো?

বিনোদন ডেস্ক

  ৩০ অক্টোবর ২০১৭, ১১:২৭

অবিকল না হলেও মুখ ও চেহারার আদলে অনেকটাই মিল রয়েছে বলিউড তারকা দীপিকা পাডুকোনের সঙ্গে। তাই দক্ষিণী সিনেমা পাড়ায় তাকে দীপিকা নামেই ডাকা হয়। ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় এই অভিনেত্রীর নাম আমলা পল।

মডেলিংকে পেশা হিসেবে নিলেও ২০০৯ সালে সিনেমায় প্রথম হাতেখড়ি হয় তার। প্রথম মালয়ালম ছবি ‘নীলথামারা’-তে সবার নজর কাড়েন আমলা। একে একে তালিম, মালয়ালম, কন্নড়— বিভিন্ন ভাষার সিনেমায় অভিনয় করেছেন। এরইমধ্যেই ৩০টি ছবিতে অভিনয় করেছেন আমলা।

সাত বছরের অভিনয় জীবনে বেশ কিছু পুরস্কার রয়েছে আমলার ঝুলিতে। ২০১১ সালে সেরা তামিল অভিনেত্রী পুরস্কারের পাশাপাশি জিতে নেন দক্ষিণের ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। ২০১৩ সালে সেরা মালয়ালম অভিনেত্রীর পুরস্কার ঝুলিতে নেন আমলা।

এছাড়াও ‘থালাইভা’ ছবিতে ‘ফেভারিট হিরোইন’ হিসেবে জিতেছেন ‘বিজয় অ্যাওয়ার্ড’। সেরা অভিনেত্রী হিসেবে নজর কাড়লেও আমলাকে নিয়ে বিতর্কও কম হয়নি। কখনও ব্যক্তিগত জীবনে আবার কখনও সিনেমার চরিত্রের জন্য বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন এই তামিল অভিনেত্রী।

২০১১ সালে তামিল থ্রিলার ছবি ‘সিন্ধু সামাভেলি’-তে একটি বিতর্কিত চরিত্রে অভিনয়ের জন্য সংবাদের শিরোনামে উঠে আসেন আমলা। ছবিটিতে দেখানো হয় নিজের শ্বশুরের সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িত গল্পের নায়িকা।

এই চরিত্রে অভিনয়ের জন্য তুমুল সমালোচনা হয় আমলার। তামিল সংস্কৃতির বিরোধী বলে ‘সিন্ধু সামাভেলি’ সিনেমাটি নিয়েও বিতর্কের ঝড় ওঠে। অভিনেত্রীকে খুনের হুমকি দেওয়া হয়। তামিল ছবির তুমুল জনপ্রিয় এই নায়িকা কি সত্যিই দীপিকার মতো দেখতে?

পিআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্তানের নাম ঠিক করলেন রণবীর-দীপিকা
সুখবর দিলেন দীপিকা-রণবীর
ঝলমলে শাড়িতে বাফটার মঞ্চে নজর কাড়লেন দীপিকা
এবার বাফটা অ্যাওয়ার্ডসে চমক দেখাবেন দীপিকা
X
Fresh