• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মান্না সপ্তাহ শুরু

বিনোদন ডেস্ক

  ২৮ অক্টোবর ২০১৭, ১৫:৫৪

জনপ্রিয় চিত্রনায়ক মান্না। বহু হিট সুপার হিট ছবি উপহার দিয়েছেন তিনি। বড় পর্দায় এক প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন মান্না। তার প্রতিটি ছবিতে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেখা গেছে মান্নাকে।

এ সুপারস্টার নায়কের দর্শকপ্রিয় সিনেমা নিয়ে আরটিভিতে প্রচার হবে মান্না সপ্তাহ। আজ ২৮ অক্টোবর থেকে শুরু হওয়া উৎসব চলবে ৩ নভেম্বর পর্যন্ত।

মান্না অভিনীত ৭টি সিনেমা প্রচার করবে আরটিভি। প্রতিদিন দুপুর ১২টা ২০ মিনিটে। সিনেমাগুলো হলো এদেশ কার, ধ্বংস, দুই বধু এক স্বামী, এক রোখা, তেজী সন্তান, আমি একাই একশো ও শেষ যুদ্ধ।

মান্না অভিনীত প্রথম ছবির নাম ‘তওবা’। তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘পাগলি’। ১৯৯১ সালে মোস্তফা আনোয়ার পরিচালিত ‘কাসেম মালার প্রেম’ ছবিতে প্রথম একক নায়ক হিসেবে কাজ করেন মান্না। ‘কাসেম মালার প্রেম’ ব্যবসা সফল হওয়াতে মান্নাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

এরপর কাজী হায়াত পরিচালিত ‘দাঙ্গা’ ও ‘ত্রাস’ ছবির মাধ্যমে তার একক নায়ক হিসেবে প্রতিষ্ঠা পাওয়া সহজ হয়ে যায়। একে একে মোস্তফা আনোয়ার পরিচালিত ‘অন্ধ প্রেম’, মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘প্রেম দিওয়ানা’, ‘ডিস্কো ড্যান্সার’, কাজী হায়াত পরিচালিত ‘দেশদ্রোহী’, ছবিগুলো মান্নার অবস্থান শক্তভাবে প্রতিষ্ঠিত করে। ১৯৯৯ সালে মান্না অভিনীত ‘কে আমার বাবা’, ‘আম্মাজান’, ‘লাল বাদশা’ মতো সুপারহিট ছবিতে কাজ করেন।

প্রযোজক হিসেবেও মান্না বেশ সফল ছিলেন। তার প্রতিষ্ঠান থেকে যতগুলো ছবি প্রযোজনা করেছেন প্রতিটি ছবি ব্যবসাসফল হয়েছিল। ছবিগুলো হচ্ছে লুটতরাজ, লাল বাদশা, আব্বাজান, স্বামী স্ত্রীর যুদ্ধ, দুই বধু এক স্বামী, মনের সাথে যুদ্ধ, মান্না ভাই ও পিতা মাতার আমানত।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
মেজর মান্নানসহ ৭ জনের জামিন বাতিলের বিষয়ে হাইকোর্টের রুল
ঈদের পঞ্চম দিন আরটিভিতে যা দেখবেন
মান্নার মৃত্যু মানে চলচ্চিত্রের অর্ধেক মৃত্যু হয়ে গেছে : মিশা সওদাগর (ভিডিও)
X
Fresh