• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় সঙ্গীত নিয়ে কী বললেন সানি লিওন

বিনোদন ডেস্ক

  ২৬ অক্টোবর ২০১৭, ১৫:৩৩

নীল ছবির সাবেক অভিনেত্রী ও বলিউড নায়িকা সানি লিওন ভালো করেই জানান কীভাবে সংবাদের শিরোনামে থাকতে হয়। কিন্তু শিরোনামে থাকতে গিয়ে মাঝে মধ্যে বেফাঁস কথাও বলে ফেলেন তিনি। লাস্যময়ী এ অভিনেত্রীর সেসব ছোটখাটো ভুলত্রুটি ভক্তরা নিজগুণেই ক্ষমা করে দেন।

এবার জাতীয় সঙ্গীত নিয়ে মন্তব্য করলেন বেবি ডল। তবে এমন কোনো মন্তব্য তিনি করেননি, যাতে জাতীয় সঙ্গীতের অবমানননা হয়। ঠিক কী বলেছেন সানি? কেনই বা জাতীয় সঙ্গীতের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খুলতে হলো সানিকে?

জানা গেছে, নিজের ‘তেরা ইন্তেজার’ ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে বিষয়টি নিয়ে প্রথমে মুখ খুলেন অভিনেতা ও প্রযোজক আরবাজ খান। ভারতের সুপ্রিম কোর্ট সম্প্রতি এক নির্দেশে জানিয়েছে, সিনেমা হলে জাতীয় সঙ্গীত বাজলে উঠে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন বাধ্যতামূলক নয়। এই প্রসঙ্গেই আরবাজ বলেন, ‘জাতীয় সঙ্গীত শুনলে আমি স্বেচ্ছায় উঠে দাঁড়াই। মনে মনে আমি এভাবেই তৈরি হয়েছি।’

এ কথার রেশ টেনেই সানি লিওন বলেন, ‘আমার মনে হয় দেশপ্রেম এমন এক আবেগ, যা মানুষের ভিতর থেকে আসে। হৃদয় থেকে আসে। আমার মনে হয়, আদালত যাই বলুক না কেন, আমাদের উচিত জাতীয় সঙ্গীতের সময় উঠে দাঁড়ানো।’

সিনেমা হলে জাতীয় সঙ্গীত বাজানো নিয়ে সম্প্রতি ভারতের সর্বোচ্চ আদালত জানিয়েছে, এই বাধ্যবাধকতার কোনো দরকার নেই। এভাবে দেশপ্রেম প্রমাণ করার কোনো মানে হয় না।

সোমবার আদালত জানিয়েছিল, জাতীয় সঙ্গীত বাজার সময় উঠে দাঁড়াতে অনিচ্ছুক কোনো ব্যক্তিকে কেউ জোর খাটাতে পারবেন না। কারণ কেউ উঠে দাঁড়াতে অনিচ্ছুক মানে এই নয় যে, ওই ব্যক্তি জাতীয়তাবাদ বিরোধী বা দেশবিরোধী।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যার হাত ধরে নীল ছবির জগতে নাম লিখিয়েছিলেন সানি লিওন
পুলিশে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি
নতুন ব্যবসায় নামলেন সানি লিওন
‘টাকার প্রয়োজনে অনেক কিছুই করেছি’
X
Fresh