• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নাট্য সপ্তাহ উদ্বোধন করবেন সারা যাকের

পাভেল রহমান

  ১২ অক্টোবর ২০১৭, ১১:১৮

নাট্য সংগঠন প্রাঙ্গণেমোর আয়োজন করছে সপ্তাহব্যাপী নাট্য সপ্তাহ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে আজ বৃহস্পতিবার(১২ অক্টোবর) সন্ধ্যায় এই আয়োজনের উদ্বোধন করবেন নাট্যব্যক্তিত্ব সারা যাকের।

ঢাকায় এই উৎসবের পর আগামী ৩-৮ নভেম্বর কলকাতায় প্রাঙ্গণেমোর আয়োজন করবে ‘বাংলাদেশ নাট্য উৎসব’। ঢাকার এই নাট্য সপ্তাহকে কলকাতার জন্য মহড়া বলে উল্লেখ করেছেন প্রাঙ্গণেমোরের দলপ্রধান অনন্ত হিরা।

তিনি আরটিভি অনলাইনকে বলেন, কলকাতায় আগামী ৩-৮ নভেম্বর অনুষ্ঠিত হবে ‘প্রাঙ্গণেমোর বাংলাদেশ নাট্য উৎসব’। সেই উৎসবের আগে বাংলাদেশে এক ধরণের প্রস্তুতি হিসেবে এই উৎসব করছি।

অনন্ত হিরা বলেন, ঢাকায় আমরা যে ধারাবাহিকতায় নাটকগুলো মঞ্চস্থ করবো; কলকাতায়ও একই ধারাবাহিকতায় উৎসব অনুষ্ঠিত হবে। কলকাতায় প্রথমবার উৎসব আয়োজন করতে যাচ্ছে প্রাঙ্গণেমোর। চেষ্টা করবো দেশের সম্মান যেন বজায় রাখতে পারি।

ঢাকার নাট্য সপ্তাহে প্রতিদিন সন্ধ্যা ৭টায় হবে নাটকের প্রদর্শনী। মঞ্চস্থ হবে দলটির প্রশংসিত নাট্যপ্রযোজনা- আমি ও রবীন্দ্রনাথ, ঈর্ষা, শ্যামাপ্রেম, শেষের কবিতা, বিবাদী সারগাম, আওরঙ্গজেব ও কনডেমড সেল।

প্রাঙ্গণেমোরের ১২টি নাটক এখন নিয়মিত প্রদর্শিত হচ্ছে। এর মধ্য থেকে ৭টি নাটক বাছাই করে এই নাট্যসপ্তাহের আয়োজন করা হয়েছে বলে জানান দলটির নির্দেশক ও অভিনেত্রী নূনা আফরোজ।

পিআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ডেভেলপমেন্ট কমিউনিকেশন কনক্লেইভে রামেন্দু-সারা যাকের-ত্রপা
ভোট দিয়ে যা বললেন সারা যাকের
X
Fresh