• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

না ফেরার দেশে অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২৩

চিরদিনের জন্য না ফেরার দেশে চলে গেলেন পশ্চিমবঙ্গের নন্দিত অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায়। বুধবার(২৭ সেপ্টেম্বর) ভোর ৩টায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দুই বাংলার এই গুণী অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।

দ্বিজেন বন্দ্যোপাধ্যায়ের পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে অ্যালঝাইমার্সে ভুগছিলেন তিনি। এজন্য বেশ কিছু দিন ধরে অভিনয় থেকেও নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন। অভিনয় থেকে দূরে থাকলেও মঞ্চনাটকের সাথে তিনি যুক্ত ছিলেন।

গুণী এই অভিনেতার মৃত্যুতে কলকাতায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যু খবর শুনে অ্যাকাডেমি অফ ফাইন আর্টসে ছুটে গেছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়সহ অনেকে। জানা গেছে, কেওড়াতলা মহাশশ্মানে আজই শেষকৃত্য সম্পন্ন হবে দ্বিজেন বন্দ্যোপাধ্যায়ের।

১৯৪৯ সালের ২২ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন অভিনেতা দ্বিজেন বন্দ্যোপাধ্যায়। ১৯৭৮ সালে 'অমৃতাক্ষর' নাটকের মধ্যমে অভিনয় জগতে আসেন।

তারপর মঞ্চে বহু নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি অভিনয় করেছেন টেলিভিশনেও। তাঁর অভিনীত চুনি-পান্না জনপ্রিয়তা অর্জন করেছিল। অভিনয়ের পাশাপাশি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনাও করতেন দ্বিজেন বন্দ্যোপাধ্যায়।

মঞ্চনাটকে অভিনয়ের সূত্রে বাংলাদেশেও এসেছেন তিনি। ঢাকার নাট্যকর্মীদের সঙ্গে ছিল তার নিবিড় যোগাযোগ। গত বছরের ৪ সেপ্টেম্বর ঢাকার গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী সন্ধ্যায় মঞ্চায়িত হয়েছিল ‘ছারিগঙ্গা’।

নাটকটিতে প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, দ্বিজেন বন্দ্যোপাধ্যায়, পৌলমী বসু অভিনয় করেছিলেন।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh