• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

হিন্দুস্তান রেকর্ড থেকে বের হলো রুমা নাথের গানের অ্যালবাম

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২৩, ১৪:১৩
হিন্দুস্তান রেকর্ড থেকে বের হল রুমা নাথের গানের অ্যালবাম
রবীন্দ্রঙ্গীতশিল্পী রুমা নাথ

ভারতের হিন্দুস্তান রেকর্ড থেকে প্রকাশ হলো রবীন্দ্র সংগীতশিল্পী রুমা নাথের একক অ্যালবাম ‘প্রাণের তারে’। রবীন্দ্রনাথের ১৬২তম জন্মতিথিতে এই অ্যালবামটি প্রকাশ করা হয়েছে। এতে রয়েছে রবীন্দ্রনাথের পূজা ও প্রেম পর্যায়ের পাঁচটি গান।

অনির্বাণ সেনের রেকর্ডিংয়ে গানগুলোর সংগীতায়োজন করেছেন কলকাতার প্রখ্যাত সংগীতায়োজক দুর্বাদল চ্যাটার্জি। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী বুলবুল ইসলাম। অ্যালবামের প্রচ্ছদ করেছেন জাওয়াদ মুহতাসিম। গানগুলো হচ্ছে- ‘তোমারি মধুর রূপে’, ‘কাঁদালে তুমি মোরে’, ‘কে বলেছে তোমায় বঁধু’, ‘যখন এসেছিলে অন্ধকারে’ ও ‘জীবনে যত পূজা’। গানগুলো হিন্দুস্তান রেকর্ডের ইউটিউব চ্যানেলের পাশাপাশি গানা, স্পটিফাই ইত্যাদিতেও শোনা যাচ্ছে।

অ্যালবামটি প্রসঙ্গে রুমা নাথ বলেন, আমার প্রিয় সংগীতায়োজকের সঙ্গে কাজ করতে পেরে খুব আনন্দিত। দূর্বা দা একদম আমার মনের মত গানগুলোর সংগীতায়োজন করেছেন। গানগুলো শুনে শ্রোতারা তাদের ভালো লাগা জানাচ্ছেন এখানেই কাজের সার্থকতা খুঁজে পাচ্ছি। বেশ সাড়া পাচ্ছি। সামনে আরো কিছু গান হিন্দুস্তান রেকর্ডসহ অন্যান্য প্রতিষ্ঠান থেকে রিলিজ হবে।

সংগীতশিল্পী রুমা নাথ সংগীতশিক্ষা গ্রহণ করেছেন অধ্যাপক রমা নাথ সেন, ওয়াহিদুল হক, নীলোৎপল সাধ্য প্রমুখের কাছ থেকে। পরবর্তীতে উচ্চমাধ্যমিকের পর তিনি কোলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পান এবং সেখান থেকেই তিনি রবীন্দ্রসংগীত বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। বর্তমানে তিনি কুমিল্লায় অন্তরা সংগীত শিক্ষালয়ের পরিচালক। যুক্ত আছেন জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের সঙ্গে। পাশাপাশি বাংলাদেশ বেতার ও টেলিভিশন চ্যানেলে নিয়মিত সংগীত পরিবেশন করেন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh