Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৫
আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫২

রোহিঙ্গা হত্যা নিয়ে অবসকিওর ব্যান্ডের গান

মিয়ানমারের রোহিঙ্গা হত্যা নিয়ে গান প্রকাশ করেছে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড ‘অবসকিওর’। ‘স্টপ জেনোসাইড’ শিরোনামের গানটির লিরিক্যাল ভিডিও শনিবার(২৩ সেপ্টেম্বর) প্রকাশ করা হয়েছে এই ব্যান্ডের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

‘সীমান্তে ফের মানুষের ঢল নামছে/ পিছমোড়া বিষ ফেলে দিয়ে গেছে বৃশ্চিক/ নাফ নদী জল পেরিয়ে আসতে হচ্ছে/ ওরাও মানুষ রাষ্ট্রবিহীন নাগরিক...’ এমন কথার গানটি লিখেছেন অমিত গোস্বামী। সুর ও কণ্ঠ দিয়েছেন ব্যান্ডের দলপ্রধান ও গায়ক সাইদ হাসান টিপু।

বরেণ্য চলচ্চিত্রকার জহির রায়হানের বিখ্যাত প্রামাণ্যচিত্র ‘স্টপ জেনোসাইড’ থেকেই অবসকিওর গানটির শিরোনাম করা হয়েছে। গানের কথায়ও আছেন জহির রায়হান— ‘বইছে এখনো মানবিক স্রোতে বইছে/ স্টপ জেনোসাইড শব্দে জহির রায়হান/ একাত্তরের মতোই মৃত্যুমিছিল/ আবার ফিরেছে স্বাধীন দেশের বৃত্তে/ স্টপ জেনোসাইড মুক্তকণ্ঠে বলছি/ আরাকান জুড়ে হত্যা সবই কি মিথ্যে...’।

অবসকিওর এর দলপ্রধান টিপু আরটিভি অনলাইনকে বলেন, ‘মানবিকবোধের জায়গা থেকেই গানটি করা হয়েছে। বিশ্বের সকল গণহত্যার বিরুদ্ধে আমরা প্রতিবাদ জানাই। ‘স্টপ জেনোসাইড’ গানটির ভিডিও আগামী ১৫ অক্টোবর প্রকাশ করা হবে।’

তিনি জানান, নতুন অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে ‘অবসকিওর’। মোট ৮টি গান দিয়ে সাজানো হচ্ছে অ্যালবামটি। সেই অ্যালবামেই ‘স্টপ জেনোসাইড’ গানটি থাকবে। এছাড়াও শহীদ আলতাফ মাহমুদকে নিয়েও গান থাকছে অ্যালবামটিতে।

পিআর/এম

RTV Drama
RTVPLUS