• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

লেডি গাগা হাসপাতালে

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০৯

মার্কিন পপ তারকা লেডি গাগা হাসপাতালে ভর্তি রয়েছেন। ‘ফাইব্রোমায়ালজিয়া’ নামের এক জটিল রোগে ভুগছেন তিনি। বেশ কিছু দিন ধরেই তিনি এই রোগে আক্রান্ত। সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে চলতি মাসে ব্রাজিলের ‘রক ইন রিও ফেস্টিভ্যাল’-এ অংশ নেওয়ার কথা এই তারকার। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তিনি এই উৎসবে অংশ নিতে পারছেন না।

লেডি গাগা টুইটারে লিখেন, ‘আমার শারীরিক অবস্থার জন্য রক ইন রিও কনসার্টে আসতে পারছি না। আমি, আপনাদের জন্য সব করতে রাজি আছি। কিন্তু এই মুহূর্তে আমার শরীরের যত্ন নিতে হবে। আপনারা আমাকে বুঝবেন এবং ক্ষমা করে দেবেন এটাই আমি চাই। আমি প্রতিজ্ঞা করছি যে, শীঘ্রই ফিরে আসব এবং আপনাদের জন্য পারফর্ম করবো।’

এক বছরেরও বেশি সময় ধরে এই রোগে আক্রান্ত লেডি গাগা। ২০১৬ সালে ইন্সটাগ্রামে প্রথম তিনি ভক্তদের এই খবর জানান। এরপর থেকে নিয়মিত তিনি চিকিৎসা তত্ত্বাবধানে রয়েছেন। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

লেডি গাগার উপর নির্মিত ডকুমেন্টারি ‘ফাইভ ফুট টু’তেও তার এই অসুস্থতার বিষয় দেখানো হয়েছে। ২২ সেপ্টেম্বর ওই ডকুমেন্টারি নেটফ্লিক্সে মুক্তি পাবে।

১৯৮৬ সালের ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জন্ম লেডি গাগার। বাবা জোসেফ জেরমেনোট ইন্টারনেট ব্যবসায়ী। ছোটবেলায় রোমান ক্যাথলিকের ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনা শুরু করেন। পরবর্তী সময়ে থিয়েটারের প্রতি আগ্রহী হয়ে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের থিয়েটার স্কুলে ভর্তি হন।

২০০৫ সালে মাত্র ১৯ বছর বয়সেই সঙ্গীতজগতে যাত্রা শুরু হয় লেডি গাগার। এ পর্যন্ত প্রকাশিত তিনটি অ্যালবামই লেডি গাগাকে এনে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। ২০০৮ সালে গাগার প্রথম অ্যালবাম ‘দ্য ফেম বাজারে’ আসে। পরের বছর আসে তার দ্বিতীয় অ্যালবাম ‘দ্য ফেম মনস্টার’।

সবশেষ ২০১১ সালে মুক্তি পায় গাগার তৃতীয় অ্যালবাম ‘বর্ন দিস ওয়ে’। অ্যালবাম বিক্রির নতুন রেকর্ড যেমন করেছেন লেডি গাগা, তেমনি ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারেও জনপ্রিয়তার দিক থেকে রয়েছেন হলিউড তারকাদের মধ্যে শীর্ষে। গানের পাশাপাশি একাধিক ছবিতেও অভিনয় করেছেন তিনি।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh