• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অভিনয় শিল্পীদের জন্য গঠিত হলো লিগ্যাল উইংস

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৩, ০৯:১৩
অভিনয় শিল্পীদের জন্য গঠিত হলো লিগ্যাল উইংস

টিভি নাটকের অভিনয় শিল্পীদের জন্য গঠিত হলো টিম ‘লিগ্যাল উইংস অ্যান্ড ডায়ালগ’। অভিনয় শিল্পীদের নিরাপত্তার স্বার্থে আইনি সেবা দিতেই এটি চালু করা হয়েছে। বিশেষ করে নারী শিল্পীরা কোনো ঝামেলা বা বিপদে পড়লে আইনের মাধ্যমে সুবিচার পায় তারা।

শনিবার (১ এপ্রিল) সন্ধ্যায় টিভি নাটকের শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’-এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই আইনি টিমটি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন সংগঠনটির সভাপতি আহসান হাবিব নাসিম।

তিনি বলেন, বর্তমানে আমাদের শিল্পী সংঘের সদস্যের সংখ্যা প্রায় ১২শ’। এর মধ্যে নারী সদস্য রয়েছে ৬০ শতাংশের বেশি। আবার সদস্যপদ ছাড়াও অনেক নারী রয়েছে। অনেকদিন ধরেই আমরা দেখছি, একজন নারী শিল্পী যখন কোনো বুলিং বা হয়রানির শিকার হয়, তখন তিনি একাই সেই সমস্যার মোকাবিলা করতে যান। সেই সঙ্গে তাকে ব্যাপক স্ট্রাগলও করতে হয়। নানা রকম হুমকিও দেওয়া তাদেরকে। আবার পুরুষ শিল্পীদের ক্ষেত্রেও এ ধরনের সমস্যা দেখা যায়।

অভিনেতা আরও বলেন, একজন শিল্পীর বিরুদ্ধে কোনো অভিযোগ আসলে সেটা দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। তাই এমন পরিস্থিতি যেন সম্মিলিতভাবে মোকাবিলা করে সমাধান করা যায়, সে কারনেই আমরা একটি লিগ্যাল উইংস গঠন করেছি।

হাবিব নাসিম বলেন, অভিনয়শিল্পীদের যে কোনো জটিলতায় আইনি প্রক্রিয়ায় সার্বিক সহায়তা করবে এই টিম। এখানে মোট তিনজন আইনজীবী থাকবেন। তারা হচ্ছেন- অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, ব্যারিস্টার প্রীতু ফিরোজ ও অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।

এ ছাড়া পরামর্শক হিসেবে টিমে থাকবেন পুলিশের সাইবার ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম ও এডিসি খন্দকার লেনিন। সেই সঙ্গে পুরো টিমের সমন্বয়ের দায়িত্ব পালন করবেন শিল্পী সংঘের আইন ও কল্যাণ সম্পাদক উর্মিলা শ্রাবন্তী কর।

সংবাদ সম্মেলনে নাসিম ছাড়া আরও উপস্থিত ছিলেন শিল্পী সংঘের আইন ও প্রকাশনা সম্পাদক উর্মিলা শ্রাবন্তী কর, সাংগঠনিক সম্পাদক সাজু খাদেম, সাদিয়া জাহান প্রভা, অভিনেত্রী ডলি জহুর, অভিনেত্রী তনিমা হামিদ, মৌসুমী হামিদসহ অনেকে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অ্যাক্টরস হোম’র জায়গা বুঝে পেল অভিনয় শিল্পী সংঘ
ঈদে হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’
‘জীবদ্দশায় একুশে পদক পাচ্ছি এটাই বড় কথা’
শারীরিক অসুস্থতার কারণে আনন্দটা অনুভব করতে পারছি না : ডলি জহুর
X
Fresh