• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘পাঠান’ মুক্তি পাচ্ছে বাংলাদেশে!

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৩, ১৯:২৪
‘পাঠান’ মুক্তি পাচ্ছে বাংলাদেশে!

বলিউড বাদশা শাহরুখের ‘পাঠান’ মুক্তির সময় যতই ঘনিয়ে আসছে, ততই ভক্তদের মাঝে সিনেমাটি নিয়ে তুমুল আগ্রহ তৈরি হচ্ছে। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। শুক্রবার (২৫ জানুয়ারি) ভারতে মুক্তি পেতে যাচ্ছে প্রতীক্ষিত ও আলোচিত ‘পাঠান’।

তাই এই সিনেমা দেখার অপেক্ষায় অধীর আগ্রহে রয়েছেন কিং খানের ভক্ত-অনুরাগীরা। চার বছরেরও বেশি সময় পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। এজন্য ভক্তদের উন্মাদনাও বেশি।

ইতোমধ্যেই অগ্রিম টিকিট বুকিংয়ে দর্শক চাপে ক্র্যাশ করেছে বুকিং অ্যাপ। টিকিট না পেয়ে সরাসরি নায়কের কাছেই আবদার করছেন তার ভক্তরা।

এবার বাংলাদেশি শাহরুখ ভক্তদের জন্য রয়েছে সুখবর। বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে ‘পাঠান’। ইতোমধ্যে বাংলাদেশের একটি প্রযোজনা সংস্থা এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে।

চিটি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বেশ কয়েকটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুর ৩ টায় এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ে মিটিং হবার কথা রয়েছে। সেই মিটিংয়ে নিশ্চিত হতে পারে ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাবে কিনা। যদি মিটিংয়ে ইতিবাচক ফলাফল পাওয়া যায়, তাহলে এই ছবি সাফটা চুক্তির নীতিমালা অনুসারে ভারতে মুক্তির দুইদিন পরে বাংলাদেশে মুক্তি পাবে।

সার্কচুক্তিভুক্ত দেশসমূহের মুক্ত বাণিজ্য চুক্তিকেই সংক্ষেপে ইংরেজিতে সাফটা (SAFTA) বলা হয়। ২০০৪ সালের জানুয়ারি মাসে ইসলামাবাদে এ চুক্তি স্বাক্ষরিত হয়। সার্কভুক্ত সব কয়টি দেশের মধ্যে চুক্তি হলেও ছবি আসছে কেবল ভারতের কলকাতা থেকেই। যদিও কালেভদ্রে কিছু হিন্দি সিনেমাও আনা হয়েছে। তবে এবার এই চুক্তির আওতায় ভারতের সবচেয়ে আলোচিত সিনেমা ‘পাঠান’ আসতে পারে অনেকেই ধারণা করছেন।

ট্রেলারের রিলিজ থেকেই এই সিনেমা তুমুল আলোচনায় রয়েছে। কখনও এই সিনেমার বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি, কখনও আবার কোপ বসিয়েছে সিবিএফসি। ট্রেলারে রোমান্স, অ্যাকশন সবই চোখে পড়েছে।

তবে যে অ্যাকশন মুডে ধরা দিয়েছেন শাহরুখ, দীপিকা, সেইভাবে আগে কখনও দেখা যায়নি তাদের। সম্প্রতি দুবাইয়ে হাজির হয়েছিলেন শাহরুখ নিজেই। তখনই বুর্জ খলিফায় প্রদর্শিত হয় পাঠানের ট্রেলার। ট্রেলার দেখে উচ্ছ্বাসে ফেটে পড়ে উপস্থিত দর্শকরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল সেই ভিডিও।

প্রসঙ্গত, ‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
রণবীর-দীপিকার ঘরে আসছে নতুন অতিথি
এ কী হাল দীপিকার!
ঈদে ভক্তদের চমকে দিতে মান্নাতের ব্যালকনিতে শাহরুখ
X
Fresh