• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কর ফাঁকি দিচ্ছেন ভারতীয় শিল্পীরা : গাজী রাকায়েত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ আগস্ট ২০১৭, ১৯:১৬

যৌথ সিনেমার নামে বাংলাদেশে কাজ করছেন অনেক অভিনেতা-অভিনেত্রী। সম্প্রতি এর ঢেউ লেগেছে দেশের টিভি মিডিয়াগুলোতেও। সত্যাজিৎ রায়ের ফেলুদা সিরিজের নাটকে ফেলুদা চরিত্রে অভিনয়ে করছেন পরমব্রত চট্টোপাধ্যায়।

নিয়ম না মেনে বাংলাদেশি নাটকে অভিনয়ের অভিযোগ করে বুধবার বনানী থানায় একটি জিডি করেন টিভি কেন্দ্রিক ১৩টি সংগঠনের জোট এফটিপি’র সচিব গাজী রাকায়েত।

জিডিতে আসামি করা হয়েছে পরমব্রত ও ক্যান্ডি প্রডাকশনের নাম। আর এই প্রডাকশনের হাউজের ব্যানারেই তৈরি হচ্ছে ফেলুদা সিরিজটি।

গাজী রাকায়েত অভিযোগ করেন, ওয়ার্ক পারমিট না নিয়ে পর্যটন ভিসায় কাজ করছেন পরমব্রতসহ ভারতীয় শিল্পীরা। আর তাই সংগঠনের কোনো সদস্য নিয়ম ভঙ্গকরলে তার বিরুদ্ধে সিদ্ধান্ত নিতেই হবে।

তিনি বলেন, যে প্রডিউসার তাদেরকে আনছেন সেই প্রডিউসার তথ্য মন্ত্রণালয় থেকে কাগজপত্র বের করে আরো অানুসঙ্গিক অন্যান্য মন্ত্রণালয় থেকে কাগজপত্র বের করে ওদের কাছে পাঠিয়ে দেবেন আর সে অনুসারে সেখান থেকে একটি ভিসা নিবে। আর সে ভিসাটা ওয়ার্কিং ভিসা। এবং তারা এখানে ডিরেক্টরস বা অ্যাক্টরস ইকুইটির যারা আছেন তাদের কাছে আবেদন করবেন এবং তাদেরকে একটি খণ্ডকালীন বা অল্প সময়ের জন্য একটি মেমবারশিপ দেবেন। এবং তিনি তারপর কাজ করতে পারবেন।

গাজী রাকায়েত ভারতীয় শিল্পীদের বিরুদ্ধে কর ফাঁকি ও মানি লন্ডারিয়েরও অভিযোগ করে বলেন, ভারতীয় শিল্পীরা কর ফাঁকি দিচ্ছেন। এভাবে কাজ করে অবৈধভাবে টাকা বাইরে পাঠানো হচ্ছে, যাতে বাংলাদেশি টিভি সিনেমাসহ অর্থনীতি মারাত্মক ক্ষতির মুখে পড়ছে বলে জানান এ পরিচালক।

নিয়ম মেনেই পরমব্রত বাংলাদেশে কাজ করছেন এমনটাই দাবি করলেন ক্যান্ডি প্রডাকশন হাউজ’র প্রধান শাহরিয়ার শাকিল।

তবে গেলো ১৩ জুলাই আমরা পারমিশনের জন্য এপলাই করেছি। তবে প্রতিটা কাজের জন্য একটি নির্দিষ্ট সময়তো লাগেই। আসলে তিনি মনে করেন, এটা একটা ভুল বোঝাবুঝি।

এ বিষয়ে পরমব্রত বলেন, 'যতটুকু জানি, এ সংক্রান্ত অনুমতি নেয়া হয়েছে। আইনী সমস্যা নেই। যা হয়েছে, এটা ভুল বোঝাবুঝি হয়েছে। সেটা কেটেও যাবে।'

আরেক/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh