• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন অব দ্য ইয়ার’ পুরস্কার জিতল আরটিভি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ আগস্ট ২০১৭, ১৯:২০

সিএমও এশিয়া’র সোশ্যাল মিডিয়া অ্যান্ড ডিজিটাল মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭ এর ‘সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন অব দ্য ইয়ার’ পুরস্কার জিতল আরটিভি।

মঙ্গলবার দুপুরে লি ম্যারিডিয়ান সিঙ্গাপুর হোটেলে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) সৈয়দ আশিক রহমানের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

‘সিএমও এশিয়া’ স্বাধীন, অলাভজনক ও উপদেষ্টা পরিষদ দ্বারা পরিচালিত একটি সংগঠন। কাজ ও কর্মীদের ‍উন্নত করাই এর লক্ষ্য। ব্যবসায়িক ও অর্থনৈতিকক্ষেত্রে পরিবর্তনের এ যুগে সিএমও কমিউনিটির প্রতিষ্ঠানগুলোকে তৎপর ও শক্তিশালী করে অন্যদের থেকে আলাদা করাই এর ভিশন।

গেলো ৩ জুলাই আরটিভির ফেসবুক ফ্যানপেজের ভক্তের সংখ্যা কোটি হওয়া উপলক্ষে রাজধানীর কারওয়ান বাজারের বিএসইসি ভবনে আরটিভি অফিসে ভক্তদের এক ব্যতিক্রমী অভিনন্দন জানায় জনপ্রিয় এ টিভি চ্যানেল।

ফেসবুক লাইভে আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবীর বাবলু ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান আরটিভির নিউজ, প্রোগ্রাম, অনলাইন (www.rtvonline.com), ম্যাগাজিন [email protected], মিউজিকসহ সব ওয়ার্ক স্টেশন ঘুরে দেখেন এবং কীভাবে সেখানে কারা কাজ করেন তা দেখান ভক্তদের।

ফেসবুক লাইভের ওই ভিডিও ২ লাখ ৩২ হাজার ২৬০ জন দেখেন, ৪৭১ জন শেয়ার করেন।

২০০৯ সালে যাত্রা শুরু করে আরটিভির ফেসবুক ফ্যানপেজ। মাত্র ৮ বছরের মাথায় ভক্তের সংখ্যা এক কোটির মাইলফলক অতিক্রম করল। বাড়তি বিজ্ঞাপন বা প্রচার কৌশল ব্যবহার না করে ও গ্রহণযোগ্য সংবাদ-বিনোদন দিয়ে স্বয়ংক্রিয়ভাবেই ক্রমাগত দর্শক-পাঠকদের আগ্রহেই আরটিভির এ অর্জন।

যাত্রা শুরুর পর খুব দ্রুতই জনপ্রিয় হয়ে উঠতে শুরু করে পেজটি। লাইক-কমেন্ট-শেয়ারের মাধ্যমে বিশ্বজুড়ে সবার মাঝে ছড়িয়ে পড়ে। ২০১৪ সালে যাচাই-বাছাই করে পেজের যথার্থতা নিশ্চিত করে ফেসবুক কর্তৃপক্ষ। এর মাধ্যমে বাংলাদেশের প্রথম কোনো চ্যানেল হিসেবে ফেসবুক পেজে ভেরিফাইড হয় আরটিভি।

বর্তমানে ফেসবুকে বাংলাদেশে টিভি ক্যাটাগরিতে আরটিভি শীর্ষে অবস্থান করছে। পাশাপাশি মিডিয়া ক্যাটাগরিতে তৃতীয় এবং সব ক্যাটাগরি মিলিয়ে সপ্তমে অবস্থান নিয়েছে। এছাড়া বিশ্বে টিভি ক্যাটাগরিতে ৬০তম ও মিডিয়া ক্যাটাগরিতে ১৩১তম অবস্থানে আছে আরটিভি।

তথ্য-প্রযুক্তির অভাবনীয় উন্নতির কারণে সংবাদ-বিনোদন এখন স্থান করে নিয়েছে স্মার্টফোনের পর্দায়। এ অবস্থায় সবচে’ গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে ফেসবুক। ফেসবুক ফ্যানপেজে পাওয়া নানা ধরনের খবর ও বিনোদনমূলক অনুষ্ঠানে স্বাচ্ছন্দ্য বোধ করেন ভক্তরা।

আরটিভি অ্যাপ, আরটিভি অনলাইন, আরটিভি মিউজিক, [email protected], পাঙ্খা রেডিও’র মাধ্যমেই ভক্তদের চাহিদর পূরণ করছে আরটিভি।

দর্শক-পাঠকদের পছন্দ, আগ্রহ এবং স্বাচ্ছন্দ্যের দিকে শুরু থেকেই গুরুত্ব দিয়েছে আরটিভি। ফেসবুকে নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট সংবাদের হদিস দেয়াই কেবল নয়, কখন কোন ধরনের খবর বা কনটেন্টে নজর বোলাতে চান দর্শক বা পাঠক, তার জন্য বিস্তারিত পর্যবেক্ষণও চলে প্রতিদিন।

এক কথায়, সবার চাহিদা অনুযায়ীই তথ্য-বিনোদন-সংবাদ সরবরাহ করে আরটিভি।

সকাল সকাল যেমন সারাদিনের তাজা খবরগুলো এক ঝলকে দেখা দরকার, তেমনি অলস দুপুরে হয়তো জানতে ইচ্ছে করে কোনো খাবারের রেসিপি, লাইফস্টাইল কিংবা আসন্ন কোনো সিনেমা বা সংস্কৃতি অঙ্গন নিয়ে হালনাগাদ খবর।

বিভিন্ন সময়ে পাঠক কোন খবর পড়ছেন, কোন ধরনের খবরগুলোর দিকে পাঠকের আগ্রহ কিংবা প্রয়োজনীয়তা দেখা দিচ্ছে, তার দিকেও নজর রাখা হয় সবসময়।

আরটিভির ভেরিফাইড ফেসবুক পেজের সঙ্গে সঙ্গে বিষয়ানুগ পেজগুলোতেও নিয়মিত হালনাগাদ করা হয় খবর। খেলাধুলা, বিনোদন, রাজনীতি, জীবনধারা, মতামত, শিল্পসাহিত্য ও বাণিজ্যের মতো বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের জন্য রয়েছে আলাদা বিষয়ভিত্তিক ফ্যানপেজ।

এগুলোতেও রয়েছে লাখো লাইক। নির্দিষ্ট বিষয়ে নির্দিষ্ট খবরের সন্ধান এই পেজগুলোর মাধ্যমেও নিয়মিত পাচ্ছেন পাঠক।

মূলত ১৮ থেকে ৪৪ বছর বয়সীরাই আরটিভি পেজের মূল অনুসারী। পেজে ভক্তের সিংহভাগই দেশের, সংখ্যায় যা প্রায় ৭৫ লাখ। আর দেশের বাইরে মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকেই ভক্তের সংখ্যা বেশি। এর মধ্যে সৌদি আরব, ওমান, কাতার, কুয়েত, বাহরাইনের নাম উল্লেখযোগ্য।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
সীমান্তে হতাহতের ঘটনা প্রমাণ করে সার্বভৌমত্ব চরম সংকটে : ফখরুল
‘দেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে’ 
বাহরাইনে স্বাধীনতা ‍দিবস উদযাপন
X
Fresh