• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইডিএম মিউজিক নিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের বাপ্পী

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৬ জুলাই ২০১৭, ২২:০৫

ট্র্যান্স (Trance), ইডিএম (EDM) বা ইলেক্ট্রো (Electro) ধারা সঙ্গীত এখন পুরো বিশ্বেই ব্যাপক জনপ্রিয়। প্রতিবছর বিশ্বের সেরা সঙ্গীত টপচার্ট গুলোতে জায়গা করে নিচ্ছে একের পর এক নতুন কোনো ট্র্যান্স বা ইডিএম ধাঁচের শিল্পীদের গান।

ডেভিড গুয়েটা, সিয়া, আরমিন ভ্যান গুয়ের থেকে শুরু করে পিটবুল, জেস, মার্লো – একের পর এক জনপ্রিয় নাম। এ ধারা সঙ্গীতকে জনপ্রিয় করার পেছনে গোটা বিশ্বে যে কয়টি প্রধান সারির প্ল্যাটফর্ম বা ওয়েবসাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে, তাদের মধ্যে শীর্ষস্থানীয় একটি ওয়েবসাইট হচ্ছে vendjs। বিগত বেশ কয়েকবছর ধরে বিশ্বব্যাপি নানা কার্যক্রমের মাধ্যমে তারা তুলে আনছে একের পর এক মেধাবী ইডিএম, ট্র্যান্স (Trance) এবং ডিজে মিউজিশিয়ান।

তাদের এরকমই একটি কার্যক্রম হচ্ছে সামার সেশন (Summer Session)। গোটা বিশ্ব থেকে বাছাই করা নতুন এবং প্রতিভাবান মিউজিশিয়ানদের তুলে আনার এ কার্যক্রমে যাচাই করা হয় নিত্য নতুন সম্ভাবনা এবং সুরের খেলা।

এ বছরের vendjs B2B সামার সেশন ২০১৭ এ নির্বাচিত ৬২ জনের নাম ঘোষনা করা হয়েছে। সেই ৬২ জনের তালিকায় ৭ নম্বরে রয়েছেন বাংলাদেশের বেইজ গিটারিস্ট এবং মিউজিক কম্পোজার বাপ্পী খান।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh