• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চলছে বাচসাস’র ভোট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জুলাই ২০১৭, ১৬:৫৮

২০১৭-২০১৯ মেয়াদের নেতৃত্ব বেছে নিতে ভোট দিচ্ছেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি-বাচসাস’র সদস্যরা।

শুক্রবার দুপুর থেকে জাতীয় প্রেসক্লাবে শুরু হয়ে দিনব্যাপী চলবে ভোট কার্যক্রম।

বাচসাস নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে। এবার মোট ভোটার ৪৬৮ জন। নির্বাচনে রহমান-নিশান ও লিটন-দর্পন নামে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ২১টি পদের বিপরীতে লড়ছেন ৪২ জন প্রার্থী।

রহমান-নিশান প্যানেলে সভাপতি পদে আবদুর রহমান ও সাধারণ সম্পাদক পদে ইকবাল করিম নিশান লড়ছেন। অন্যদিকে লিটন-দর্পন প্যানেলে সভাপতি পদে লিটন এরশাদ ও সাধারণ সম্পাদক পদে কামরুল হাসান দর্পন লড়ছেন।

এছাড়া দু’প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন সহসভাপতি পদে বাদল আহমেদ, সীমান্ত খোকন, এনাম সরকার ও কামরুজ্জামান বাবু। যুগ্ম সাধারণ সম্পাদক পদে হামিদ মোহাম্মদ জসিম ও এম এস রানা। অর্থ সম্পাদক পদে নবীন হোসেন ও নাসিম রুমী।

সাংগঠনিক সম্পাদক পদে সৈকত সালাহউদ্দিন ও তানভীর তারেক। আন্তর্জাতিক ও গবেষণাবিষয়ক সম্পাদক পদে রিমন মাহফুজ ও মাহমুদ মানজুর। মহিলা বিষয়ক সম্পাদক পদে আবিদা নাসরিন কলি ও আনজুমান আরা শিল্পী।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে রেজাউর রহমান রিজভী ও দাউদ হোসেন রনি। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবদুল্লাহ জেয়াদ ও শেখ সেলিম। দফতর সম্পাদক পদে মইনুল হক রোজ ও নিপু বড়ুয়া।

কার্যনির্বাহী সদস্য পদে ৯টি পদের জন্য লড়ছেন ১৮ জন। তারা হলেন- মাহফুজ সিদ্দিকী, রাজা সিরাজ, মনিরুল ইসলাম মানিক, শফিকুল আলম মিলন, সিরাজুল ইসলাম সিরাজ, রেজাউল করিম রেজা, মুজাহিদ সামিউল্লাহ, সুরাইয়া রহমান মনি, রাহাত সাইফুল, রফিকুর রহমান রেকু, সাহাবুদ্দিন মজুমদার, মঈন আবদুল্লাহ, ইসরাফিল শাহীন, আলী হোসেন রকিব, আহমেদ তেপান্তর, মাহফুজুর রহমান, শেখ রাজিয়া সুলতান ও লুৎফর রহমান খান।

এবার নির্বাচন পরিচালনার দায়িত্বে আছেন ৭ জন নির্বাচন কমিশনার। তারা হলেন ফরিদ বাশার, ফাল্গুনী হামিদ, মাঈনুল হক ভূঁইয়া, মাহবুবুর রহমান আলমগীর, রেজাউল করিম শামীম, আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
X
Fresh