• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মি. বিনের মৃত্যুর ভুয়া খবর ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুলাই ২০১৭, ১৮:০৩

বিখ্যাত ব্রিটিশ অভিনেতা রওয়ান অ্যাটকিনসনের (মিস্টার বিন) মৃত্যুর গুজব এখন স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। প্রায়ই এরকম গুঞ্জন নিয়ে সোশ্যাল মিডিয়া সরব হয়ে ওঠে।

হলিউড অভিনেতা জ্যাকি চ্যান, জনি ডেপ, আর্নল্ড শোয়ার্জনেগারের মতো অভিনেতাদের মৃত্যুর গুঞ্জন নিয়ে খবর প্রচার হয়েছে কয়েকবার।

শুধু তাই না বলিউড তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খানকে নিয়েও মৃত্যু গুজব ছড়ানো হয়েছিল।

সম্প্রতি অ্যাটকিনসনের মৃত্যুর ভুয়া খবর নিয়ে একটি লিঙ্ক ফেসবুক টুইটারের হোমপেজে স্প্যাম আকারে ছড়িয়ে পড়েছে। ওই লিঙ্কটিতে ক্লিক করলে ব্যবহারকারীর পিসি অথবা মোবাইলের ব্রাউজারে কয়েকটি নতুন ট্যাবে পৃথক লিঙ্ক চালু হয়ে যাচ্ছে। এতে কম্পিউটার বা ফোনের ক্ষতি হবার আশঙ্কা রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক হবারও শঙ্কা রয়েছে।

এতে বলা হয়, ফক্স ব্রেকিং নিউজ: গাড়ী নিয়ে স্ট্যান্ট করতে গিয়ে ৬২ বছর বয়সী মি. বিনের (রওয়ান অ্যাটকিনসন) মৃত্যু-জুলাই ২০১৭।

মিথ্যা সংবাদটিতে দেখা যায় অ্যাটকিনসনের সাদা কালো একটি ছবিতে লিখা ‘আর আই পি মি. বিন রওয়ান অ্যাটকিনসন (১৯৫৫-২০১৭)।

মৃত্যুর গুজবটিতে কান না দিতে বৃটিশ সংবাদ মাধ্যম ক্রনিক্যাল ও ভারতের ইন্ডিয়া ডট কমেও সংবাদ প্রচার করা হয়েছে। এতে পাঠকদের উদ্দেশ্যে বলা হয়েছে, মি. বিনের মৃত্যুর সংবাদটি যাতে কেউ শেয়ার না করে।

এর আগে চলতি বছরের মে মাসেও একই রকম একটি পোস্ট ভাইরাল হয়। এতে বলা হয়েছিলো, ৫৮ বছর বয়সে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন রওয়ান অ্যাটকিনসন।

কিন্তু সেময় আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম সে গুজবকে উড়িয়ে দেয়।

গেলো বছর ফেসবুকের একটি পেজ থেকে পোস্ট করা হয়েছিল, ‘রেস্ট ইন পিস রওয়ান অ্যাটকিনসন’। সে সময় ভক্তরা হতাশ হয়ে পড়েন।

২০১২ সালে সড়ক দুর্ঘটনায় পড়েন অ্যাটকিনসন। সেবারই প্রথম তার মৃত্যুর ভুয়া সংবাদ ছড়িয়ে পড়ে।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh